ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

নীল নীল নীলাঞ্জনা

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫
নীল নীল নীলাঞ্জনা নীলাঞ্জনা নীলা / ছবি : নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১৪’ প্রতিযোগিতার দ্বিতীয় রানারআপ হওয়ায় আনন্দে ভেসেছেন, কিন্তু নীলাঞ্জনা নীলার বছরটা শেষ হয়েছে প্রিয় দামি আইফোনটা হারিয়ে। গত বছরের ৩১ ডিসেম্বর সেলফি ওঠাতে গিয়ে ফোনটি হারিয়েছে।

এরপর থেকেই মনমরা তিনি। ফোন না হয় আরেকটা কেনা যাবে, কিন্তু সেভ করা নাম্বার পাবেন কোথায়! এ ছাড়া প্রিয় কিছু গেমসও যে ছিলো।


অবশ্য তার আগেই পুরস্কার হিসেবে পেয়েছেন তিন লাখ টাকা। কেনাকাটায় কিছু টাকা খরচ করে বাকিটা তুলে দিয়েছেন মা স্বপ্না বেগমের হাতে। পরিবারে তিন বোন ও এক ভাইয়ের মধ্যে নীলা সবার বড়। বাবা নুরুল আমিন ব্যবসায়ী। প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে ও পরে জীবনে পরিবর্তন এসেছে? এক কথায় নীলা উত্তর দিলেন, ‘আগে যারা যোগাযোগ করতো না তারা এখন নিয়মিত যোগাযোগ করছেন। এটাই অনেক বড় প্রাপ্তি। ’


সুন্দরী প্রতিযোগিতা থেকে উঠে এলে অনায়াসে অভিনয়ের সুযোগ চলে আসে। নীলার কাছেও এসেছে, আসছে। এরই মধ্যে দুটি খন্ড নাটকে অভিনয় করেছেন তিনি। সৈয়দ মহিদুর রহমানের রচনা ও দেবব্রত রনির পরিচালনায় মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত ‘তারই প্রতিক্ষায়’ এবং ইরানী বিশ্বাসের ‘কাজল’ নাটকে অভিনয় করেছেন তিনি। নাটক দুটি প্রচারের পর ভালো সাড়া পেয়েছেন তিনি। অবশ্য এসব কাজ করতে গিয়ে ক্লাস মিস দিতে হয়েছে তাকে। এখন আর কাজের জন্য ক্লাস মিস করতে রাজি নন নীলা। পড়াশোনায় বরাবরই মনোযোগী তিনি। উত্তরা ট্রাস্ট কলেজের মানবিক বিভাগে দ্বিতীয় বর্ষে পড়ছেন তিনি। সপ্তাহে ছয়দিনই ক্লাস থাকে। তার ভাষ্য, ‘এইচএসসি পরীক্ষা শেষে আবার কাজ শুরু করতে চাই। এর আগে আর কোনো কাজ না। ’

অভিনয় নিয়ে ভাবেন নীলা। সময় পেলে দেশের নানানরকম ছবি দেখতে বসে যান। এরই মধ্যে ‘গেরিলা’, ‘তারকাঁটা’, ‘লাল টিপ’ ছবিগুলো দেখেছেন। কোনো কাজের প্রস্তাব পেলে মুহূর্তেই রাজি হয়ে যান না। তার কথায়, ‘প্রস্তাব পাচ্ছি এখনও। তবে আগে অভিনয় করার কতটুকু সুযোগ আছে তা দেখবো। ’ দেশে সুবর্ণা মোস্তফা, বিপাশা হায়াত, অপি করিম, মোশাররফ করিম আর তাহসানের অভিনয় ভালো লাগে তার। এ ছাড়া শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন আর সিদ্ধার্থ মালহোত্রা তার প্রিয় তারকা।

নাটকের চেয়ে চলচ্চিত্রে কাজের ব্যাপারে নীলার আগ্রহ বেশি। এরই মধ্যে কয়েকটি ছবিতে কাজের প্রস্তাব পেয়েছেন। তবে এখনও হ্যাঁ বলেনি। তিনি বললেন, ‘চলচ্চিত্রে কাজ করার ইচ্ছেটা বেশি। তবে নাটক ও চলচ্চিত্র সবখানেই অভিনয় কঠিন বিষয়। নিত্যনতুন চরিত্রে মানিয়ে নেওয়া সহজ হওয়ার মতো বিষয় নয়। তবে সহশিল্পী সহযোগিতা পেলে কাজটা সহজ হয়ে যায় আমার জন্য। ’

ছোট পর্দা কিংবা বড় পর্দা; নীলাঞ্জনা নীলা সবার সহযোগিতা নিয়ে ভালো ভালো কাজ দেখিয়ে এগিয়ে যাবেন, তার জন্য রইলো সেই শুভকামনা।

বাংলাদেশ সময় : ১৭৩১ ঘণ্টা, মার্চ ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ