ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

বিশ্বকাপ ক্রিকেটে সবাই শুনছে ‘উহ!’

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫
বিশ্বকাপ ক্রিকেটে সবাই শুনছে ‘উহ!’

বিশ্বকাপ ক্রিকেটের খেলার আগে, শুরুর পর, মাঝে, শেষে- সবসময় এখন শোনা যাচ্ছে ‘উহ!’ খটকা লাগছে? আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের অফিসিয়াল টিভি বিজ্ঞাপনের সঙ্গে জুড়ে দেওয়া গানটির প্রতি কৌতূহলী হয়ে উঠেছেন অনেকে। অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিভিন্ন মাঠের আশেপাশেও বাজছে এটি।

 

 

তবে এটা কিন্তু আইসিসি ক্রিকেট বিশ্বকাপের অফিসিয়াল গান নয়। আসলে এবারের টুর্নামেন্টের অফিসিয়াল কোনো গান তৈরিই হয়নি। টিভি বিজ্ঞাপনের সংগীত হিসেবে ব্যবহারের জন্য গানটি নির্বাচন করেছে আইসিসি। এটি বেছে নেওয়া হয়েছে বলে জানান আইসিসির একজন মুখপাত্র। পাশাপাশি জয়ের মুহূর্তে উল্লাসে মেতে ওঠা আর ভালোবাসার জন্য খেলার বার্তা ছড়িয়ে দেওয়াও তাদের উদ্দেশ্য।  

 

লক্ষণীয় বিষয় হলো, গানটির কথায় ক্রিকেটের কোনো কথা উল্লেখ নেই। এমনকি যে দেশগুলো এবার বিশ্বকাপের মতো বড় মঞ্চে খেলছে, তাদের কথাও নেই। উল্টো বিশ্বযুদ্ধ পরবর্তী সময়ের প্রেক্ষাপটে দুই পরাশক্তি আমেরিকা ও রাশিয়ার কথা বলা হয়েছে এতে! 

 

গত বছরের নভেম্বরে প্রকাশিত গানটি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া-সহ বিশ্বজুড়ে সমাদৃত হয়েছে। তাই প্রচারণার কাজে ব্যবহার এবং মাঠে বাজানোর জন্য এটি বেছে নিয়েছে আইসিসি। এটা যে বিশ্বকাপের অঘোষিত থিম সং হয়ে উঠবে তা ভাবেনইনি ডব্লিউডিএল আর মাউই। ভাবছেন এরা আবার কারা?

 

‘বব’স বিট’ শিরোনামের ইলেক্ট্রনিক সাউন্ডে সাজানো গানটি তৈরি করেছেন সুইডিশ সংগীত প্রযোজক ডব্লিউডিএল। এতে কণ্ঠ দিয়েছেন গায়ক-গীতিকার মার্কাস ওয়েটারবার্গ। তিনি পরিচিত মাউই নামে। আইসিসি প্রত্যাশা করছে, আগামীতে সুইডেন ক্রিকেটে উন্নতি করবে এবং এই গান ব্যবহারের ফলে ক্রিকেটকে আরও গুরুত্বের সঙ্গে নেবে সুইডিশরা।  


* আইসিসি ক্রিকেট বিশ্বকাপের টিভি বিজ্ঞাপন :



বাংলাদেশ সময় : ১৭২৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ