ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

‘একজন মায়াবতী’ বানানোর গল্প

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫
‘একজন মায়াবতী’ বানানোর গল্প

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ না থেকেও আছেন! তার স্মৃতিকর্ম প্রতিনিয়ত নতুন আঙ্গিকে আসছে। এমনই একটি স্মৃতিকর্ম নিয়ে চ্যানেল আই তৈরি করেছে ৬০ পর্বের ধারাবাহিক নাটক ‘একজন মায়াবতী’।

এ উপলক্ষে চ্যানেল আইতে ১৮ মার্চ এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  

 

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। নাটকটির পরিচালক মাজহারুল ইসলাম বলেন, ‘হুমায়ূন আহমেদের প্রতি চ্যানেল আইয়ের ভালোবাসা ও সহযোগিতা অপরিসীম। চ্যানেলটির বিশেষ সহযোগিতার ফলে এ ধরনের একটি নির্মাণ সম্ভব হয়েছে। হুমায়ূন আহমেদের ইচ্ছা থেকেই নাটকটি নির্মাণ করেছি। এটি তৈরি হওয়ার কথা ছিলো ২০১০ সালে। ’ 

 

নাটকটির দৃশ্যধারণ প্রসঙ্গে তিনি বলেন, ‘অতীতে দেখানো হয়নি এমন কিছু জায়গা ও বাড়িতে কাজ করেছি আমরা। এর চিত্রায়ন হয়েছে উত্তরা, ধানমন্ডি, হলি ফ্যামিলি হাসপাতাল, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, গ্রিন রোড, ধামরাই, মধ্যবাড্ডায়। ’

সংবাদ সম্মেলনে আরও ছিলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, রামেন্দু মজুমদার, সৈয়দ হাসান ইমাম, এবং হুমায়ূন আহমেদের সহধর্মিণী মেহের আফরোজ শাওন। এ সময় নাটকটির অংশবিশেষ দেখানো হয়।

 

‘একজন মায়াবতী’ নাটকে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, সুমাইয়া শিমু, আনিসুর রহমান মিলন, ফারহানা মিলি, শহীদুজ্জামান সেলিম, হাসান ইমাম, রোজী সিদ্দিকী, মামুনুর রশীদ, সোহেল খান, আবদুল্লাহ রানা, তানভীর হোসেন প্রবাল, টুনটুনি প্রমুখ।

 

এর চিত্রনাট্য লিখেছেন অরুণ চৌধুরী। চিত্রগ্রহণ করেছেন নিয়াজ মাহবুব। সংগীত পরিচালনায় ইমন সাহা। শিরোনাম-গান তৈরি করেছেন এস আই টুটুল। ৬০ পর্বের ধারাবাহিকটি ২২ মার্চ থেকে চ্যানেল আইতে সপ্তাহের রবি ও সোমবার রাত ৯টা ৩৫ মিনিটে প্রচার হবে।

 

বাংলাদেশ সময় : ১৯০৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ