ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

তারার ফুল

শুভ-মমর মন ছুঁয়ে যাওয়ার গল্প

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
শুভ-মমর মন ছুঁয়ে যাওয়ার গল্প আরিফিন শুভ ও মম/ ছবি: নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১২ বছর আগে যে শহর তাড়িয়ে দিয়েছিলো তাকে ভালোবাসার অপরাধে, নিয়তি আবার ফিরিয়ে আনে আবীরকে সেই শহরে, হৃদয়পুরে। আবির খুঁজতে শুরু করে তার কিশোর বেলার ভালোবাসা।

তার প্রথম প্রেম, নীলা..... এটা ছোট করে বলা শিহাব শাহীন পরিচালিত ছবি ‘ছুয়েঁ দিলে মন’ এর গল্প। ছবিটির কাহিনী ও চিত্রনাট্যও তার করা।

গল্পের প্রধান দুই চরিত্র নীলা ও আবির। এ ছবির মুল পাত্র-পাত্রী আরেফিন শুভ ও জাকীয়‍া বারী মম সে চরি্ত্রে অভিনয় করেছেন। ফেয়ার অ্যান্ড লাভলী নিবেদিত ও মাইক্রোসফটের পৃষ্ঠপোষকতায় ১০ এপ্রিল ৮০টির মতো প্রেক্ষাগৃহে ম‍ুক্তি পেতে যাচ্ছে। গান, গল্প ও দৃশ্যধারনে যুক্তিক চমক নিয়ে হাজির হচ্ছেন তারা। বাংলানিউজের বিনোদন বিভাগে হাজির হয়ে এমনটিই জানালেন মম।

প্রথম অধ্যায়: চুক্তিবদ্ধ ও গ্রুমিং
‘২০১৪ সালের জানুয়ারি মাস। কাহিনী চুড়ান্ত হবার পর এ ছবির জন্য প্রস্তাব পেলাম। এরপর বেশ কয়েকবার শুটিং শুরু করার আগে গ্রুমিং এর জন্য বসেছি আমি ও শুভ। শুরু থেকে ছবিটির বিষয়ে নানা মনোযোগ চোখে পড়ে আমার। ইউনিটের সকলে বেশ মন দিয়ে কাজটি করেছে। আর শুভর সঙ্গে আমার জুটি হিসেবে এটা প্রথম ছবি। ’-বলছিলেন মম।

দ্বিতীয় অধ্যায় : ছবিতে শুভ-মমর প্রথম দেখা
‘ছুয়েঁ দিলে মন’ ছবির মম-শুভ’র প্রথম দৃশ্যধারণ করা হয় ছাতক সিমেন্ট ফ্যাক্টরীর হাসপাতালে। সেখানেই দেখা হয় তাদের। এরপর ভালোবাসার মানুষকে পাবার জন্য নানা যুদ্ধ। কিন্ত‍ু কে কার জন্য যুদ্ধ করবে এটা বলতে নারাজ মম। কিন্তু আরেফিন শুভ জানালেন, ‘এই ছবিতে শিহাব শাহীনের গল্প বলার ধরনটা আমার কাছে চমৎকার মনে হয়েছে। এমনটা অন্য ছবিগুলোয় তেমন দেখা যায় না। সঙ্গে আছে গান, চমৎকার সব লোকেশন। ’

তৃতীয় অধ্যায় : ছবির গান নিয়ে একটু কথা
এ ছবিতে ছয়টি গান থাকছে। গানগুলো সুর ও সংগীত করেছেন হাবিব ওয়াহিদ, সাজিদ সরকার ও একটি গানের কথা-সুর সিরাজুম মুনিরের। কন্ঠ দিয়েছেন হাবিব, তাহসান, কনা, ইমরান, শাকিলা সাবি, শাওন গানওয়ালা, নির্জো হাবিব। কথা লিখেছেন শাহান কবন্ধ, মারজুক রাসেল, সমেশ্বর অলি, সাজু খাদেম।

ছবির ‘কিছু না বলা কথা, কিছু না বলা কথা..বলেছে হৃদয় শুধু তোমায়, যা ছিলো তোমার চাওয়া, না বুঝেই দুরে যাওয়া / ভেঙ্গেছি তোমার মন অজানায়’- সিরাজুল মুনিরের কথা ও সুরে কন্ঠ দেন নির্জো হাবিব। এ গানটি নিয়ে ইউনিটে প্রায়ই আলোচনা হতো। মম বললেন, এটাকে সরি সং বলি আমরা। কারণ এখানে গল্পে একটা ভুলের কারণে সুইট করে সরি বলে শুভ। নানা সময়ে নানাভাবে সরি বলে শুভ। চমৎকার একটি গান। অন্য গানগুলো শ্রোতাদের পছন্দ হবে। ’

সবশেষ কথা : এক কথায়
ভালোবাসার গল্প তো অনেক হয়েছে। এ ছবিতে ভিন্ন কি থাকছে? এমন কথায় মম জানালেন, ‘নিজেদের খুব চেনা ভালোবাসার গল্প। নিজের ইমোশনের কাছাকাছি গল্প। চেনা গল্প যা দর্শকদের পছন্দ হবে বলে আশা করছি। ’


বাংলাদেশ সময়:  ২০০০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
এমকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ