ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

তারার ফুল

শাহতাজের চিনিগুড়া গল্প

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, মে ৬, ২০১৫
শাহতাজের চিনিগুড়া গল্প শাহতাজ/ ছবি: নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহতাজ মেয়েটাকে অনেকে এক নিমেষে না-ও চিনতে পারে। মোস্তফা সরয়ার ফারুকীর নির্দেশনায় বাংলালিংকের টকটাইম বোনাস আর কল ড্রপ বিজ্ঞাপনচিত্র দুটি দেখে থাকলে আর কষ্ট হওয়ার কথা নয়।

তবে ফারুকীর সহোদর গোলাম কিবরিয়া ফারুকী পরিচালিত ‘চিনিগুড়া প্রেম’ নাটকে অভিনয়ের পর তার পরিচিতি আরও বেড়েছে। এখন ঘরের বাইরে বেরোলেই তিনি সেটা বুঝতে পারেন। অবশ্য তারও আগে রাস্তায় বের হলে শাহতাজকে শিশিমানো নামে ডাকে অনেকে। ফান ভিডিওতে কাজ করার সুবাদে এই পরিচিতি এসেছে। ইউটিউবে গেলেই এই ভিডিওগুলো উপভোগ করা যায়।  

শাহতাজকে কীভাবে ফারুকীর বিজ্ঞাপনের জন্য নির্বাচিত হলেন সে কৌতূহল থাকতে পারে অনেকের। কৌশিক ইকবাল নামের একজন তার ছবি তুলেছিলেন। ওই ছবিটা চোখে পড়ে ফারুকীর। তখন বাংলালিংক মডেল খুঁজছিলো। ফলে ফোন চলে আসে শাহতাজের কাছে। মহাখালী বাসস্ট্যান্ডে প্রথম বিজ্ঞাপনচিত্রের জন্য কাজ করেছিলেন তিনি।  

ক্যামেরার সামনে কাজ করার অভিজ্ঞতা শাহতাজের কাছে নানারকম! সেটা কেমন? ‘শুরুতে কাজ করতে গিয়ে জড়তা ছিলো। তবে ওটাই কাজে লেগেছে। কারণ ফারুকী ভাই জানিয়েছিলেন, লাজুকতা দরকার ছিলো। তখন ঠিকমতো বাংলা বলতে পারতাম না। তবে ‘চিনিগুড়া প্রেম’-এ এসে সত্যিকারের অভিনয়টা করতে পারলাম। এতে আমার সহশিল্পী ছিলেন তাহসান ভাই। ’ 

বলার মতো শাহতাজের আরও কিছু ব্যাপার আছে। প্যান্টিনের আয়োজনে ফেসবুকে ৫ হাজার ছবির মধ্যে তার ছবি সবচেয়ে বেশি লাইক পেয়েছিলো। বিজ্ঞাপনের তালিকায় যুক্ত হয়েছে ফিট ক্র্যাকার্স বিস্কুট, জাজ জেলি, ব্লু পাই আইসক্রিম। এ ছাড়া আশফাক নিপুণের পরিচালনায় ‘আল্পনা কাজল’ এবং শাহ মোহাম্মদ রাকিবের পরিচালনায় ‘শোজ অব পয়েট্রি’ নাটকে কাজ করেছেন।

গানের সঙ্গেও শাহতাজের নাম শোনা যায়। তিনি ছবিও অাঁকেন। সুব্রত সরকারের নির্দেশনায় ‘শুধু তোমার জন্য’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তিনি। এতে তার অভিনয় প্রশংসিত হয়েছে। অভিনয়ের বাইরে গানেও কম যান না। এসএ টিভিতে ভালোবাসা দিবসে প্রচারিত একটি সরাসরি গানের অনুষ্ঠানে মেহরাবের সঙ্গে গেয়েছেন তিনি। মেহরাবের বাবা ছিলেন শাহতাজের মায়ের সহকর্মী। ওই সূত্রে তাদের পরিচয়। শাহতাজের বড় বোন তনিমা ‘কিস্তিমাত’ ছবিতে গেয়েছেন।  

বিনোদন আঙিনায় মাত্রই এক বছর পেরিয়েছেন শাহতাজ। তবে ছোটবেলায় জাপানিজ কার্টুন অ্যানিমেটর আর স্থপতি হওয়ার ইচ্ছে ছিলো বেশি। তার শৈশব কেটেছে মোহাম্মদপুরে। বাবা আবুল হাশেম নোভারটিসে কর্মরত ছিলেন। মা শাহিনা খন্দকার নোটাবেরি স্কুল শিক্ষিকা ছিলেন। শাহতাজ পড়েছেন রেডল্যান্ড স্কুলে।  

এরই মধ্যে চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব পেয়েছেন শাহতাজ। তবে বড় পর্দার জন্য এখনও নিজেকে প্রস্তুত মনে করেন না। তার ভাষ্য, ‘বড় পর্দা বড় ব্যাপার। ওখানে কাজ করলে পড়াশোনায় ব্যাঘাত ঘটবে। ’

এখন এ-লেভেল শেষ পর্যায়ে পড়ছেন শাহতাজ। তার ইচ্ছা, ল অথবা বিবিএ করা। ‘সম্ভবত ল-ই পড়বো। পাশাপাশি কাজ করতে চাই। ’ 

শাহতাজ মানে রাজমুকুট। তার মাথায় সাফল্যের মুকুট সবসময় যুক্ত হোক, শুভকামনা রইলো।  

* ‘শুধু তোমার জন্য’ গানের ভিডিও : 


* শাহতাজ অভিনীত বাংলালিংকের বিজ্ঞাপনচিত্র : 


* শাহতাজের ফান ভিডিও : 

 

বাংলাদেশ সময় : ১৮২২ ঘণ্টা, মে ৬, ২০১৫

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ