ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

তারার ফুল

শুভ’র শুভদিন

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মে ১৪, ২০১৫
শুভ’র শুভদিন আরিফিন শুভ/ ছবি:নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কয়েকদিন আগেও ঢাকাইয়া ছবিতে তাকে বলা হত নবাগত নায়ক! কিন্তু এখনতো পুরোপুরি দর্শকের মনিকোঠায় জায়গা করে নিয়েছেন আরিফিন শুভ। এখন চলচ্চিত্রের শুভ নামেই নাম-ডাক তার! ‘জাগো’ ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’, ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘ছায়াছবি’, ‘অগ্নি’, ‘কিস্তিমাত’, ‘ওয়ার্নিং’ ও ‘ছুঁয়ে দিলে মন’ ছবিগুলোতে তার অভিনয় নিয়ে এখনও চলছে আলোচনা-সমালোচনা।

 

তার চলনে-বলনে রয়েছে নিজস্ব স্টাইল। তবে সবসময়ই ছিমছাম থাকতে পছন্দ করেন। পোশাকে জোর দেন ফিটিংসের ওপর। মাথার হ্যাট ও জুতা সংগ্রহের প্রতি ঝোঁক আরিফিন শুভর অনেক দিনের। দেশের বাইরে যেখানেই যান হ্যাট ও জুতা কিনতে ভোলেন না। এই হলো অভিনয়শিল্পী আরিফিন শুভ। বাংলানিউজের বিনোদন বিভাগের ডাকে এসেছিলেন এই তারকা। কথা হয় তার ক্যারিয়োরের খুঁটিনাটি বিষয় নিয়ে...

কয়েকদিন আগে মুক্তি পেয়েছে তার দুটি ছবি। এগুলো হলো শিহ‍াব শাহীন পরিচালিত ‘ছুঁয়ে দিলে মন’ ও সাফিউদ্দিন সাফি’র ‘ওয়ার্নিং’। এরমধ্যে ‘ছুঁয়ে দিলে মন’ তুলনামুলক বেশি সাফল্য পেয়েছে। এ বিষয়ে আরিফিন শুভ বাংলানিউজকে বলেন, দুটি ছবিরই ধরণ ভিন্ন। ‘ছুঁয়ে দিলে মন’ এর রোমান্টিকতা মানুষকে যেমন নাড়া দিয়েছে তেমনি ‘ওয়ার্নিং’ ছবির অ্যাকশনও মানুষ পছন্দ করেছে। প্রচুর ফোন কল পাচ্ছি।  আর ছবিতে আমাকে বিভিন্ন রুপে দেখছেন দর্শকরা। আর প্রযোজক টপি ভাইও ছবিটিতে কমতি কিছু রাখেন নি। গান, ফাইটের বৈচিত্র্য রয়েছে। রুবেল ভাইসহ অনেকের অনবদ্য অভিনয় দর্শকরা পছন্দ করেছে। ’

শুভ বর্তমানে আশিকুর রহমান পরিচালিত ‘মুসাফির’ ছবির কাজ করছেন। এই ছবিতে শুভর বিপরীতে অভিনয় করছেন নবাগত মারজান জেনিফা। বলতে গেলে এক কথায়, ক্যারিয়ারে সুবর্ণ সময় পার করছেন ঢালিউডের জনপ্রিয় নায়ক আরিফিন শুভ। এরইমধ্যে এর কাজ শেষ হয়েছে। এ ছবিটিও নিয়ে তিনি সমান আশাবাদী। হাতে রয়েছে পরীমনির সঙ্গে প্রথম ছবি ‘দরদিয়া’। এটি পরিচালনা করবেন ওয়াজেদ আলী সুমন।  

শুভ টারকোয়েজ ও নীলা পাথরের আংটি সব সময় পরেন। চোখে নানা ধরনের সানগ্লাস ও চশমা ব্যবহার করেন। আরো জানা গেল, বাগান করা তার অন্যতম শখ। বাকি সময়টা ডোরা নামের পোষা কুকুরের সঙ্গে কাটে তার।  

এক সময় র‌্যাম্প মডেলিংয়ের মধ্য দিয়ে শোবিজ-ক্যারিয়ার শুরু করেন তিনি। এরপর হয় টিভি নাটকের অভিষেক। নাটকের কাজের ফাঁকে পছন্দসই পণ্যের বিজ্ঞাপনচিত্রেও কাজ করেছেন শুভ। তবে এখন পুরোদমে চলচ্চিত্রের কাজ নিয়েই তার ব্যস্ততা।  

এরপরও অনেকের ধারণা, শুভ আসলে কি চান? এসবের উত্তরে শুভ জানান, তার ধ্যান-জ্ঞান সব এখন চলচ্চিত্রকে ঘিরে। আশা করেন, আমাদের দেশের চলচ্চিত্র একদিন আন্তর্জাতিক বাজারে স্থান করে নিবে।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, মে ১৪, ২০১৫

এমকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ