ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

তারার ফুল

ছোট থেকে বড়তে দীপালি

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ২৭, ২০১৫
ছোট থেকে বড়তে দীপালি দীপালি আক্তার তানিয়া / ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পুরো নাম দীপালি আক্তার তানিয়া। অভিনয় জীবন শুরু করেছেন মঞ্চে।

শিশু একাডেমির হয়ে বেশকিছু নাটকে অভিনয় করেছেন স্কুলে ফেলে আসা দিনগুলোতে। তারপর কিশোর থিয়েটার, পিপলস থিয়েটার, অঙ্গন ললিতকলা কেন্দ্রের সদস্য হয়ে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। এরপর টিভি নাটকে নিয়মিত অভিনয়। তার অভিনীত প্রথম টিভি নাটক ‘রমিজের আয়না’।  

এরপর ‘পাটিগণিত’, ‘দেয়াল আলমারি’, ‘কাননে কুসুমকলি’, ‘বাইসাইকেল’, ‘সাতকাহন’সহ বেশকিছু নাটকে অভিনয় করেন তিনি। তবে বর্তমানে ছোট পর্দাকে বিদায় জানিয়ে ভাবনায় শুধু তার বড়পর্দা। হবেই না কেনো এরইমধ্যে তিনটি ছবির শুটিং শেষ করেছেন। ব্যস্ত সময় কাটছে ‘বাজে ছেলে’ এবং ‘মিশন মাদ্রিদ’ ছবির কাজ নিয়ে।

 

দীপালি বাংলানিউজকে বলেন, ‘আমি একদিনে চলচ্চিত্রে আসিনি। ছোটপর্দায় কাজ করে তারপর চলচ্চিত্রে কাজ শুরু করেছি। আমি আমার মত করে কাজ করে যেতে চাই। ’

ছবির গল্পকে প্রাধান্য দিয়ে কাজ করে যেতে চান এই চিত্রনায়িকা। মনিরুল ইসলাম সোহেলের ‘বাজে ছেলে’ ছবিতে অ্যাকশনদৃশ্যে কাজ করতে গিয়ে পায়ে বেশ আঘাত পান এই অভিনেত্রী। এ ছবিতে তার নায়ক বাপ্পি। কিছুদিন বিশ্রামের পর শুরু করবেন ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত ছবি ‘মিশন মাদ্রিদ’। সবকিছু ঠিকঠাক থাকলে এ ছবির জন্য দীপালি উড়াল দেবেন স্পেনে। এ ছবিতেও তার নায়ক হিসেবে থাকছে বাপ্পি।  

 

যদিও দীপালির প্রথম ছবি ছিল আহমেদ আজিম টিটুর ‘পায়রা’। রোমান্টিক ঘরানার সিনেমাটিতে দীপালির নায়ক ছিল ইমন। এছাড়া তার অভিনীত ছবি ‘ব্ল্যাকমেইল’ মুক্তি পেতে যাচ্ছে আগস্টে। এখানে ‘বিজলী’ চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছবিটি নিয়ে বেশ আশাবাদী দীপালি।  

অনন্য মামুন পরিচালিত এ ছবিটি নিয়ে তিনি বলেন, ‘ছবিতে আমার চরিত্রটি দর্শকরা পছন্দ করবেন বলে আশা করছি। নেগেটিভ চরিত্রে অভিনয় করেছি। এর আগেও ছবির কাজ করলেও এ ছবিটির মাধ্যমে প্রথমবার আমাকে দর্শকরা বড়পর্দায় দেখতে পাবেন। ’

 

যশোর জেলায় জন্ম নেওয়া দীপালির বাবার নাম দুলাল মিয়া ও মা হাসিনা বেগম। পরিবারে এক ভাই এক বোনের মধ্যে তার অবস্থান বড়। একসময় নাটকে অভিনয় করলেও এখন তিনি বিরতি দিয়েছেন।  

আবারো ছোটপর্দায় ফিরবেন কি-না এমন প্রশ্নের উত্তরে জানালেন, এখন চলচ্চিত্রের দিকেই মনোযোগ দিতে চাই। দর্শকরা পছন্দ করলে চলচ্চিত্রেই কাজ করে যেতে চাই। আর মানুষ মনে রাখবে, এমন কাজ করতে চাই। ’

 

প্রথম কিংবা দ্বিতীয় হবার যুদ্ধে না চরিত্র প্রধান কাজ করে দর্শকের মন জয় করতে চান দীপালি। তাই ছোটপর্দা থেকে এখন শুধুই বড়পর্দায় স্বপ্ন বুনছেন দীপালি।  

 

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মে ২৭, ২০১৫

এমকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ