ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

তারার ফুল

চমকে দেবেন নুসরাত ফারিয়া

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মে ২৭, ২০১৫
চমকে দেবেন নুসরাত ফারিয়া নুসরাত ফারিয়ার/ ছবি : নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনেকের মতে এমন মুখ আগে কখনো দেখা যায়নি ঢালিউডে। তার কথা ও হাসিতে চোখ আটকে যায় অনেকের।

এক পা দু’পা করে এখন তিনি বড়পর্দায় চমক দেখানোর অপেক্ষায় রয়েছেন। বলছি নুসরাত ফারিয়ার কথা। লম্বা সময় ধরে ঢালিউডে নতুন নায়িকা নেই বলে যে সংকট মানুষের মুখে মুখে ছিল, তা হয়তো এখন কাটতে শুরু করেছে।

মডেল ও উপস্থাপনায় নিজেকে প্রমাণ করার পর বড় পর্দার দর্শকদের মন জয় করতে আসছেন তিনি।   প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া তাকে এনে দিয়েছে নতুন পরিচয়। ফারিয়া অভিনয় করবেন ‘প্রেমী ও প্রেমী’ ছবিতে। তার বিপরীতে থাকছেন কলকাতার অভিনেতা অঙ্কুশ। জাজ ও এসকে মুভিজ প্রযোজিত এই ছবির পরিচালক অশোক পতি।

এজন্য ‍অবশ্য নুসরাত ফারিয়াকেও কম কষ্ট করতে হয়নি। তাকে অডিশন দিতে হয়েছে ওপার বাংলায়। সম্প্রতি বাংলানিউজের বিনোদন বিভাগের সঙ্গে আলাপচারিতায় উঠে আসে তার কাজের বিভিন্ন দিক...

নুসরাত ফারিয়া শুরুতেই বললেন, আশেপাশের সবাই আমাকে নায়িকা হিসেবে কাজ করার জন্য সবসময়ই বলতো। আমি মাথা ঘামাতাম না। শেষ ২০১৪ সাল থেকে আমি ধীরে ধীরে এটা নিয়ে ভেবেছি। আমাকে তো শিল্পী কণা আপু আগে থেকেই নায়িকা বলে ডাকতেন!

আরো বললেন, অন্য সবার মতো আমার ভাগ্য না। আমাকে ছবিতে নির্বাচনের আগে ভারতে গিয়ে পরীক্ষা ‍দিয়েই নামতে হয়েছে চলচ্চিত্রে। আর আমি আগে থেকেই নাচ শিখেছি। তারপরও ভারতে গিয়ে নাচ, অভিনয়, লুকটেস্টসহ নানা বিষয়ে প্রশিক্ষণ নিয়ে ভালোভাবে কাজটা শুরু করতে চাই। নিজের উপর আত্মবিশ্বাস রয়েছে। আর ধৈর্য্যও বেশ। তাই নিজেকে গুছিয়ে কাজটা করতে চাই।

টেলিভিশন ও রেডিওর চেনা নাম নুসরাত ফারিয়া। এ পর্যন্ত ২০টির মতো বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন। এগুলোর মধ্যে রয়েছে- টাইগার এনার্জি ড্রিংকস, ম্যাঙ্গোলি, ফেয়ার অ্যান্ড লাভলী, সেন্টার ফ্রেশ, বাংলালিংক, তিব্বত, মি. কুকি ইত্যাদি।

এসবের বাইরে আরটিভির লেট নাইট কফি শোতে দীর্ঘদিন উপস্থাপনা করেন। তিন বছর ধরে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব প‍াবার পরও ভালোকিছুর জন্য অপেক্ষা করেছেন বলে জানান তিনি। শেষমেষ মিলে গেছে তার পছন্দ।

সম্প্রতি রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত ‘প্রেমী ও প্রেমী’ ছবির মহরতে নবাগত চিত্রনায়িকা হিসেবে ঘোষণা করা হয় তার নাম। সেখানেই নুসরাত ফারিয়াকে চলচ্চিত্রের নতুন মুখ হিসেবে পরিচয় করিয়ে দেয় প্রযোজনা প্রতিষ্ঠানটি। তবে অন্য সবার মতো ছবিতে সাইন করে অভিনয়ে নামা নয়, তাকে এ ছবির প্রস্তুতির জন্য ভারতে যেতে হচ্ছে ১২ জুন।

এর আগে বাসায় কয়েকদিন ছিল ভিন্ন প্রস্তুতি। উপস্থাপনা বা নাটকে ‍অভিনয় নতুন করে করেননি। অনেক প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। বললেন, ছবির কাজ শুরুর আগে বাসায় আয়নার সামনে দাঁড়িয়ে অভিনয়ের অভ্যাস করছি। ভুল হলে ম‍া এবং ছোট বোন আমাকে তা ধরিয়ে দিচ্ছেন। বলতে গেলে প্রস্তুতির কমতি রাখতে চাই না আমি।

ফারিয়া-অঙ্কুশকে নিয়ে ‘প্রেমী ও প্রেমী’ ছবিটির ১৫ জুন থেকে শুটিং শুরু হবে স্কটল্যান্ডে। সেখানে টানা ৩৫দিন ছবির দৃশ্যধারণের কাজ হবে।

ফারিয়া আরো বলেন, ভালো কিছুর অপেক্ষায় ছিলাম সবসময়। আর জাজ আমার কাছে পরিবারের মতো। তারা আমাকে সেই জায়গাটা দিয়েছে। হঠাৎ করেই এ ছবির প্রস্তাব পাই। তাছাড়া এ ছবির বাইরেও লন্ডনের আরো একটি ছবির প্রস্তাব রয়েছে। তবে আমি একটা ছবি ভালোভাবে কাজ শেষ করে অন্যটা ধরতে চাই। কারণ কাজ শেষে ফলাফলটাও আমার কাছে জরুরি।

স্কটল্যান্ডে ফারিয়ার সঙ্গে যাচ্ছেন তার মা ফেরদৌসি বেগম। বাবা মাজহারুল ইসলাম, বোন মারিয়া ও ছোট ভাই ফরিদকে নিয়েই ফারিয়ার পরিবার। তারাও ফারিয়ার কাজে বেশ উৎসাহ দেন।

নুসরাত ফারিয়া বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিবিএ’তে পড়াশুনা করছেন। আর অভিনেতার মধ্যে দেশে রিয়াজকে বেশ পছন্দ করেন। আর নায়িকার কথা জানতে চাইলে বললেন, আমাদের দেশে মৌসুমী আপু এবং বলিউডে কারিনা আমার ভীষণ প্রিয়। তাদের প্রাণোচ্ছল অভিনয়, হাসি আমাকে খুব টানে। সময় পেলেই তাদের ছবি দেখতে চেষ্টা করি।

চলচ্চিত্রের দুঃসময়ে নতুন নায়িকা নিয়ে হাজির হচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ। চলচ্চিত্র শিল্পের প্রতি তাদের এই আগ্রহকে সাধুবাদ জানিয়েছেন চলচ্চিত্র অঙ্গনের অনেক মানুষ। তাই নুসরাত ফারিয়ার সকলকে চমক দেবার অপেক্ষায় দিন গুনছেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মে ২৭, ২০১৫
এমকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ