ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

তারার ফুল

শীর্ষে সালমান-দীপিকা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
শীর্ষে সালমান-দীপিকা সালমান খান ও দীপিকা পাড়ুকোন

ছবির ব্যবসায়িক সাফল্য, সংবাদমাধ্যমের শিরোনাম হওয়া খবরের সংখ্যা ও সামর্থ্য, বিজ্ঞাপনী চুক্তি, ইন্টারনেট ও সামাজিক যোগাযোগের মাধ্যমে জনপ্রিয়তাসহ নানা বিষয়ের ওপর ভিত্তি করে টাইমস সেলেবেক্স প্রকাশ করা হয়ে থাকে। এবার বেরিয়েছে এপ্রিল মাসের ফল।

এতে বলিউডের সেরা অভিনেতা ও অভিনেত্রী নির্বাচিত হলেন সালমান খান এবং দীপিকা পাড়ুকোন।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ৪৩ পয়েন্ট পেয়ে তালিকায় প্রথম স্থান দখল করেছেন সালমান। গত মাসে শীর্ষে ছিলেন শাহরুখ খান। আর ৩৪ পয়েন্ট পেয়ে অভিনেত্রীদের মধ্যে শীর্ষে আছেন দীপিকা। এক নম্বর থেকে কারিনা কাপুর খানকে দুইয়ে নামিয়ে দিয়েছেন তিনি।

সালমান ও দীপিকা দু’জনই মার্চ মাসে দুই নম্বরে ছিলেন। গাড়ি চাপা দিয়ে পথচারি হত্যা মামলার কারণে তুমুল আলোচিত হয়েছেন সালমান। এ ছাড়া নিজের নতুন দুই ছবি ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’ এবং নয়টি ব্র্যান্ডের বিজ্ঞাপন আলোচনায় রেখেছে তাকে।

অভিনেতাদের মধ্যে সালমানের পরে আছেন যথাক্রমে শাহরুখ খান (৩৩ পয়েন্ট), অক্ষয় কুমার (৩২.২ পয়েন্ট), অমিতাভ বচ্চন (৩২ পয়েন্ট), রণবীর কাপুর (২৩ পয়েন্ট), আমির খান (২২ পয়েন্ট), সুশান্ত সিং রাজপুত (২১.৫ পয়েন্ট), এমরান হাশমি (২০.৫ পয়েন্ট), হৃতিক রোশন (১৮ পয়েন্ট), অজয় দেবগন (১৬.৫ পয়েন্ট) এবং ফারহান আখতার (১৪.৭ পয়েন্ট)। তাদের মধ্যে ‘মিস্টার এক্স’ ছবিতে অভিনয়ের জন্য এমরান ৩৫ থেকে এক লাফে আটে আর ‘ডিটেক্টিভ বোমকেশ বক্সী’র কল্যাণে ১৪ থেকে সাতে উঠেছেন সুশান্ত । এ ছাড়া শহীদ কাপুর আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের পরিবেশনা ও বিয়ে সম্পর্কিত খবরের সুবাদে ৩৭ থেকে উঠে এসেছে ১৩ নম্বরে। টাইম সেলেবেক্স তালিকায় শীর্ষ ৫০ অভিনেতার তালিকায় নতুন ঢুকেছেন ‘ওয়েলকাম টু করাচি’র আরশাদ ওয়ারসি (৩১), জ্যাকি ভাগনানি (৩৪), ‘তনু ওয়েডস মনু রিটার্নস’-এর আর মাধবন (৩৫)। এ ছাড়াও আছেন টাইগার শ্রফ, করণ জোহর, অমিত সাধ, নওয়াজুদ্দিন সিদ্দিকী, জয় ভানুশালি, বিদ্যুৎ জামাল, বিবান শাহ ও জিমি শেরগিল।

অন্যদিকে ‘পিকু’র প্রচারণা, নির্মাণাধীন দুই ছবি ‘বাজিরাও মাস্তানি’ ও ‘তামাশা’ নিয়ে প্রকাশিত খবর আর আটটি বিজ্ঞাপনের সুবাদে দুই নম্বর থেকে শীর্ষে উঠতে পেরেছেন দীপিকা। অভিনেত্রীদের মধ্যে তালিকায় তার পরে আছেন যথাক্রমে আনুশকা শর্মা (৩২.৫ পয়েন্ট), সানি লিওন (২৮ পয়েন্ট), প্রিয়াংকা চোপড়া (২৩ পয়েন্ট), আলিয়া ভাট (২২.৭ পয়েন্ট), কারিনা কাপুর খান (২২.৫ পয়েন্ট), ইয়ামি গৌতম (২২ পয়েন্ট), ক্যাটরিনা কাইফ (২১ পয়েন্ট), শ্রদ্ধা কাপুর (১৬ পয়েন্ট) এবং কঙ্গনা রনৌত (১৫.৩ পয়েন্ট)। এ ছাড়া ‘মিস্টার এক্স’ ছবিতে অভিনয়ের জন্য আমিরা দাস্তুর ঢুকেই স্থান করে নিলেন ১২ নম্বরে। ‘চক এন ডাস্টার’ নামের নতুন একটি ছবি নিয়ে গুঞ্জন থাকায় ২৩ থেকে ১৫ নম্বরে জুহি চাওলা আর হলিউডের ছবি ‘স্পাই’-এর সুবাদে ৪২ থেকে ২৭ নম্বরে উঠেছেন নার্গিস ফাখরি।

টাইম সেলেবেক্স তালিকায় শীর্ষ ৫০ অভিনেত্রী তালিকায় নতুন ঢুকেছেন ‘ডিটেক্টিভ বোমকেশ বক্সী’র স্বস্তিকা মুখার্জি (২৬), নির্মাণাধীন ছবি ‘দিলওয়ালে’র কৃতী স্যানন (৪৫), ‘ওয়েলকাম টু করাচি’র লরেন গটলিব (৪৭)। এ ছাড়াও আছেন রাকুল প্রীত, হানসিকা মোতওয়ানি, পুনম পান্ডে, অমৃতা রাও এবং জেনেলিয়া ডি’সুজা।

২০১২ সালের সেপ্টেম্বর থেকে প্রতি মাসে টাইম সেলেবেক্স প্রকাশ করা হয়ে থাকে। ৬০টির বেশি পত্রিকা এবং ২৫০টির বেশি টিভি চ্যানেলের তথ্যের ওপর ভিত্তি করে এই তালিকা প্রস্তুত করা হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ