ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

তারার ফুল

বিদ্যার অসমাপ্ত গল্প

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
বিদ্যার অসমাপ্ত গল্প

‘হামারি আধুরি কাহানি’- অর্থাৎ আমাদের অসমাপ্ত গল্প। বিদ্যা বালানের নতুন ছবি এটি।

‘আশিকি টু’ এবং ‘এক ভিলেন’-এর মতো হিট ছবি বানানো মোহিত সুরি এবারও জমজমাট কিছু দেবেন বলে প্রত্যাশা ছিলো। কিন্তু ‘হামারি আধুরি কাহানি’ ততো সফল হলো না। ফলে বিদ্যার সঙ্গে এমরান হাশমির রসায়ন আরেকবার ফ্লপ।

সমালোচকদের মন যেমন জয় করতে পারেনি, তেমনি বক্স অফিসেও আহামরি সাফল্য পায়নি ছবিটি। মুক্তির প্রথম সপ্তাহে মাত্র ২০ কোটি রুপি আয় করতে পেরেছে ভাট পরিবার। এজন্য সমালোচকদের দুষছেন প্রযোজক মহেশ ভাট।

‘কাহানি’র পর থেকে আর অভাবনীয় সাফল্য পাননি বিদ্যা। ‘ঘনচক্কর’, ‘শাদি কে সাইড ইফেক্টস’, ‘ববি জাসুস’ সবই হয় মোটামুটি চলেছে, নয়তো ফ্লপ। ৩৬ বছর বয়সী এই অভিনেত্রীর সাফল্যের যাত্রা হঠাৎই যেন অসমাপ্ত হয়ে উঠলো! তবে ফ্লপই শেষ কথা নয়। শেষ হয়েও যখন হলো না শেষ, আবার সফল হতে কতোক্ষণ। অসমাপ্ত থাকার সম্ভাবনা সেখানেই!

‘হামারি আধুরি কাহানি’র টুকিটাকি
* মোহিত সুরি তার পরিচালিত ‘আশিকি টু’র বিখ্যাত গান ‘তুম হি হো’ শিরোনামটিকে বেছে নিতে চেয়েছিলেন পরের ছবির জন্য। পরে আলোচনার টেবিলে ‘হামারি আধুরি কাহানি’ নামটি উঠে আসে ও নির্বাচিত হয়। তবে একই নামে আরেকটি ছবি নিবন্ধন করে রেখেছিলেন বিক্রম ভাট। কোনো আপত্তি ছাড়াই তিনি নামটি ছেড়ে দেন।

* এ নিয়ে তৃতীয়বার জুটি বাঁধলেন বিদ্যা বালান ও এমরান হাশমি। এর আগে ‘দ্য ডার্টি পিকচার’ ও ‘ঘনচক্কর’-এ দেখা গেছে তাদেরকে।

* ভাট পরিবারের ছবিতে এমরানকে নিয়মিত দেখা গেলে এবারই প্রথম এই শিবিরে যুক্ত হলেন বিদ্যা।

* প্রেমের ছবিতে বহু বছর পর কাজ করলেন বিদ্যা।  

* চরিত্রের প্রয়োজনে দুই মাস ফুলমালীর প্রশিক্ষণ নিয়েছেন বিদ্যা। ফুল এনে হোটেল কীভাবে সাজাতে হয় সেদিকেও পারদর্শী হতে হয়েছে তাকে।

* ‘হামারি আধুরি কাহানি’র গল্প সাজানো হয়েছে মহেশ ভাট ও মুকেশ ভাটের বাবা-মা নানাভাই ভাট, শিরিন মোহাম্মদ আলি ও তাদের সৎ মার প্রেম অবলম্বনে।   

* গল্পটা লিখেছেন মহেশ ভাট। বহুদিন পর তিনি কোনো ছবির চিত্রনাট্য সাজালেন।

বাংলাদেশ সময় : ১৯১৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
জেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ