ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

তারার ফুল

পড়শীর সঙ্গে কিছুক্ষণ

ক্রিকেট খেলতাম, যখন বাচ্চা ছিলাম

খায়রুল বাসার নির্ঝর, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জুন ২১, ২০১৫
ক্রিকেট খেলতাম, যখন বাচ্চা ছিলাম পড়শী / ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গানটির শিরোনাম ‘জয় হবেই হবে’। পড়শীর গাওয়া গানটির মিউজিক ভিডিওটি প্রকাশিত হলো।

গানের কথা রবিউল ইসলাম জীবনের, সুর-সঙ্গীতে আছেন ইমরান। ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। গানটি নিয়ে পড়শী কথা বলেছেন বাংলানিউজের সঙ্গে।

বাংলানিউজ : ভিডিওতে ক্রিকেট, ফুটবল, পোশাক শিল্প, চা বাগান- আরও অনেক কিছু দেখা যাচ্ছে। এই ‘জয় হবেই হবে’ আসলে নির্দিষ্ট করে কীসের জয়কে বুঝিয়েছেন?
পড়শী : এটা বাংলাদেশের জয়। ক্রিকেটে আমরা অনেক দূর এগিয়েছি। তুলনায় ফুটবলে যদিও ওই রকম অর্জন নেই। কিন্তু আমরা আশা করছি, ক্রিকেটের মতো আমাদের ফুটবলও সম্মানজনক জায়গায় যাবে। পোশাক শিল্প, চা- এসব আমাদেরকে প্রতি বছর অনেক বৈদেশিক মুদ্রা এনে দিচ্ছে। সবকিছু মিলিয়ে বাংলাদেশ অনেক দূর এগোচ্ছে, জয় আসছে।

বাংলানিউজ : এমন একটা সময়ে ভিডিওটি প্রকাশ করলেন, যখন ক্রিকেটে চলছে তুমুল উত্তেজনা। একের পর এক অর্জন আসছে। এমন সময়ে ভিডিওটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত পরিকল্পিত ছিলো?
পড়শী : পরিকল্পিত ঠিক নয়। গানটি যেহেতু জয় নিয়ে। এখন আমরা সবক্ষেত্রে জয়ের মুখ দেখছি। চারপাশ অর্জনে মুখর। আমাদের মনে হয়েছে, এখনই ‘জয় হবেই হবে’র জন্য যুতসই সময়।

বাংলানিউজ : ভিডিওতে আপনাকে ক্রিকেট খেলতে দেখা গেছে। রীতিমতো ছক্কা পেটাচ্ছেন! ক্রিকেট খেলেন মাঝে মধ্যে?
পড়শী : খেলতাম, যখন বাচ্চা ছিলাম। ভাইয়ের সাথে ক্রিকেট খেলতাম। এখন আর খেলা হয় না। কিন্তু একটা বিষয় খুব হয়- হয়তো ভাইয়া আমাকে কোনো কিছু দিচ্ছে তখন সে বলে- ‘পড়শী ক্যাচ’। কিছু ছুঁড়ে দেওয়ার সময় এ রকমটা আমিও বলি। ঘরে টার্মগুলো খুব ব্যবহার করি আমরা।

বাংলানিউজ : লোকজন ফোন করে প্রশংসা শোনাচ্ছে তো, নাকি?
পড়শী : খুব। একদিনও পেরোয়নি, এরই মধ্যে ইউটিউবে প্রচুর হিট। ফোনও পাচ্ছি অনেক।

বাংলানিউজ : এ রকম জয়ের গানগুলো করার সময় সাধারণত মাথায় রাখা হয়, কথায়-সুরে-সংগীতে সহজ-স্বাভাবিক বিষয়টা যেনো থাকে। যেনো শ্রোতারা সহজেই গাইতে পারেন। ‘জয় হবেই হবে’ তৈরির সময় কি এ বিষয়গুলো ভেবেছিলেন?
পড়শী : হ্যাঁ। সেটা আমাদের পরিকল্পনায় ছিলো। লেখা, কম্পোজ করা ও গাওয়ার সময় আমরা খেয়াল রেখেছি, যেনো কঠিন না হয়ে যায়। সহজের দিকেই মন দিয়েছি আমরা।

বাংলানিউজ : এবার অন্য প্রশ্ন। ‘মেন্টাল’ ছবিতে আপনার অভিনয় করার কথা ছিলো। শুটিংও তো হয়ে যাওয়ার কথা এতোদিনে...
পড়শী : আমার পরীক্ষা ছিলো। এই তো তিন দিন আগে শেষ হলো। তাই সময় দিতে পারিনি। পরীক্ষার ফাঁকে কাজটা করে ফেলতে চেয়েছিলাম। কিন্তু হঠাৎ শাকিব খান চিকিৎসার জন্য বিদেশে যাওয়ায় তা হয়নি। এখন আবার কথাবার্তা চলছে। তাড়াতাড়িই একটা সময় চূড়ান্ত করে ফেলতে পারবো।

* ‘জয় হবেই হবে’ গানের ভিডিও :



বাংলাদেশ সময় : ১৫৫৮ ঘণ্টা, জুন ২১, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ