ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

তারার ফুল

ঈদের চার ছবির আগাম খবর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
ঈদের চার ছবির আগাম খবর

চলচ্চিত্র ব্যবসার সবচেয়ে মোক্ষম সময় ঈদ। ফলে এই উৎসবে ছবি মুক্তি দেওয়ার চাহিদা বেশি দেখা যায়।

বড় বাজেটের ছবি নিয়ে প্রযোজকরা ঈদের বাজার দখল করার প্রতিযোগিতায় নামেন। কিন্তু দেশীয় নির্মাতারা ইদানীং রয়ে সয়ে ছবি মুক্তি দেওয়ার মনোভাব নিয়ে চলছেন। গত দুই বছরের মতো এবারের রোজার ঈদেও তাই মুক্তি প্রতীক্ষিত ছবির সংখ্যা হাতেগোনা।

শেষ খবর পাওয়া পর্যন্ত, সারাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে চারটি নতুন ছবি। এর মধ্যে রয়েছে শাকিব খানের দুটি ছবি। এগুলো হলো এসএ হক অলিকের ‘আরও ভালোবাসবো তোমায়’ এবং শাহীন সুমন পরিচালিত ‘লাভ ম্যারেজ’। ঈদের অন্য দুটি ছবি হলো ইফতেখার চৌধুরী ও হিমাংশু পরিচালিত ‘অগ্নি টু’ এবং তন্ময় তানসেনের ‘পদ্মপাতার জল’।

তাপসী ঠাকুরের হার্টবিট প্রোডাকশন প্রযোজিত ‘লাভ ম্যারেজ’-এ শাকিবের সহশিল্পী অপু বিশ্বাস। তাদের রসায়ন আবার সাফল্য এনে দেবে আশাবাদ সংশ্লিষ্টদের। শোনা যাচ্ছে, ঈদে সর্বাধিক ৮০-৮৫টি প্রেক্ষাগৃহে চলবে এটি। এতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাদেক বাচ্চু প্রমুখ।

শাকিবের আরেক ছবি ‘আরও ভালোবাসবো তোমায়’ মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে অর্ধশত প্রেক্ষাগৃহে। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন পরীমনি। এটি প্রযোজনা করেছেন খোরশেদ আলম খসরু। অলিকের আগের দুটি ছবিতে (হৃদয়ের কথা, আকাশছোঁয়া ভালোবাসা) ছিলেন রিয়াজ। এবারই প্রথম তিনি শাকিবকে নিয়ে কাজ করলেন। আর পরীমনিকেও শাকিবের সঙ্গে দেখা যাবে প্রথমবার। এ ছাড়া আছেন সোহেল রানা ও চম্পা। সব মিলিয়ে এ ছবির প্রতিও আগ্রহ কম নয়। ‘আরো ভালোবাসবো তোমায়’-এর গানগুলোতে কণ্ঠ দিয়েছেন এস আই টুটুল, হাবিব ওয়াহিদ, হৃদয় খান, কোনাল ও পড়শি।

এবারের ঈদের আরেক আলোচিত ছবি ‘অগ্নি টু’। জাজ মাল্টিমিডিয়ার ব্যবসাসফল ছবি ‘অগ্নি’র দ্বিতীয় কিস্তি এটি। এবার অবশ্য যৌথভাবে প্রযোজনা কলকাতার এসকে মুভিজ। আর মূল ছবির পরিচালক ইফতেখার চৌধুরীর সঙ্গে এটি পরিচালনা করেছেন ভারতের হিমাংশু। যথারীতি এর নাম ভূমিকায় অভিনয় করেছেন মাহিয়া মাহি। এরই মধ্যে ছবিটির গানগুলো জনপ্রিয়তা পেয়েছে। ইউটিউবে এগুলোর ভিডিও দেখা হচ্ছে দেদার। জানা গেছে, ৬০-৬৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘অগ্নি টু’। এতে উন্নত কারিগরি দিক ব্যবহার করা হয়েছে ব্যাপক। থাইল্যান্ড, ভারত ও বাংলাদেশে হয়েছে এর দৃশ্যধারণ। এতে আরও অভিনয় করেছেন অমিত হাসান, ভারতের ওম, আশীষ বিদ্যার্থী  প্রমুখ। এর সংগীত পরিচালনা করেছেন কলকাতার স্যাভি ও আকাশ।

এদিকে প্রচারণার দিক দিয়ে এগিয়ে রয়েছে ট্রাইপড স্টুডিও প্রযোজিত ‘পদ্মপাতার জল’। এতে জুটি বেঁধেছেন ইমন ও বিদ্যা সিনহা মিম। তারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ঘুরে ঘুরে প্রচার করায় ছবিটি নিয়ে দর্শকের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। জানা গেছে, এটি দেশের ৩০-৩৫টি প্রেক্ষাগৃহে চলবে। ছবিটিতে আরও অভিনয় করেছেন অমিত হাসান, রোমানা স্বর্ণা, নিমা রহমান, আবু হেনা রনি, তারিক আনাম খান। এতে গান গেয়েছেন আসিফ আকবর, অর্ণব, তুহিন (শিরোনামহীন) কনা, এলিটা, ন্যানসি, অদিত, পড়শী, শোয়েব ও ভারতের অন্বেষা দত্ত গুপ্ত। সুর ও সংগীত পরিচালনায় আহমেদ ইমতিয়াজ বুলবুল, এস আই টুটুল, অর্ণব, চিরকুট ব্যান্ড, শিরোনামহীন ব্যান্ড ও অদিত। ছবিটির জন্য গান লিখেছেন লতিফুল ইসলাম শিবলী, চিরকুটের শারমিন সুলতানা সুমি, শেখ রানা, শিরোনামহীনের কাজী আহমেদ শাফিন, পরাগ রশিদ। এ ছাড়া ব্যবহৃত হয়েছে জীবনানন্দ দাশের কবিতা।

বাংলাদেশ সময় : ১৩৫৪ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ