ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তারার ফুল

সুরজ-আথিয়াকে নিয়ে সালমানের হিরোগিরি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
সুরজ-আথিয়াকে নিয়ে সালমানের হিরোগিরি! আথিয়া শেঠি, সালমান খান ও সুরজ পাঞ্চোলি

বলিউড জুড়ে এখন ‘হিরো’ আর ‘হিরো’! এ ছাড়া যেন এখন আর কোনো ছবিই নেই। এই সোরগোল পড়ে যাওয়ার কারণ গুনে শেষ করা যাবে না! সালমান খান এ ছবির প্রযোজক, এটাই তো যথেষ্ট।

তার ওপর সুনীল শেঠির মেয়ে আথিয়া শেঠি ও আদিত্য পাঞ্চোলির ছেলে সুরজ পাঞ্চোলির অভিষেক হচ্ছে এ ছবির মাধ্যমে। আরও অনেক কারণ আছে আলোচনা তৈরি হওয়ার পেছনে। সেগুলোর সুবাদে কিছুদিন ধরে খবরের শিরোনাম দখল করে আছে ‘হিরো’।

১০ বছর আগে নিখিল আদভানির পরিচালনায় ‘সাল‍াম-এ-ইশক’ ছবিতে অভিনয় করেছিলেন সালমান। ‘হিরো’র রিমেক বানানোর জন্য তার ওপরই আস্থা রেখেছেন সল্লু। খান সাম্রাজ্যের কেউ থাকলে সাধারণত ছবির বাজেট মোটা হয়। কিন্তু সুরজ ও আথিয়া নবীন হলেও কিপটামি করেননি সালমান। কারণ কী? ৪৯ বছর বয়সী এই সুপারস্টারের ব্যাখ্যা, ‘টাকার দিকে না তাকানো ছিলো আমার কাছে সবচেয়ে চ্যালেঞ্জের। গুনে গুনে খরচ করলে ছবিটা যাচ্ছেতাই হতে পারতো। এজন্য আমি যে বাজেটে কাজ করে থাকি, সুরজ-আথিয়ার জন্যও তা বরাদ্দ করেছি। কারণ এটাই তাদের শুরু। গান নির্বাচন থেকে শুরু করে এই দুই নবীনের নাচ ও মারামারির প্রশিক্ষণের দিকেই আমরা মনোযোগী ছিলাম। ’

শুধু তারকার সন্তান বা বন্ধুর সন্তান বলেই সুরজ ও আথিয়াকে সুযোগ দেননি সালমান। তার মন্তব্য, দু’জনই প্রতিভাবান ও সম্ভাবনাময়ী। তবে প্রযোজক হলেও একবারও সেটে যাননি তিনি। কাজ শুরু করার আগেই সুরজ আর আথিয়ার মধ্যে গড়ে দিয়েছিলেন আত্মবিশ্বাস। সেরে নিয়েছেন প্রয়োজনীয় কথাবর্তা। সেটে না গেলেও এ ছবির দিকেই ছিলো সল্লুর মনোযোগ। যদিও তখন তিনি ‘বজরঙ্গি ভাইজান’-এ অভিনয় করছিলেন। তাই নিজেই সম্পাদনার টেবিলে বসে গেছেন। ফেলে দিয়েছেন আধঘণ্টার দৃশ্য। এর মধ্যে ছিলো সুরজ-আথিয়ার চুম্বনও। এখন এর ব্যাপ্তি দাঁড়িয়েছে দুই ঘণ্টা ৪ মিনিট। শুধু প্রযোজনা বা সম্পাদনাই নয়, গানও গেয়েছেন তিনি। তার গাওয়া ‘ম্যায় হু হিরো তেরা’ তো ইউটিউবে প্রায় দেড় কোটিবার দেখা হয়ে গেছে।

এ ছবি ছিলো সুরজের জন্য জন্মদিনের উপহার। তখন তুরস্কে কবির খানের সহকারী পরিচালক হিসেবে ‘এক থা টাইগার’-এ কাজ করছিলেন তিনি। ৫ জুলাই তার জন্মদিন। দিনের প্রথম প্রহরে তার ঘরে এসে সালমান ছবিটিতে অভিনয়ের প্রস্তাব দেন তাকে। কিন্তু মা-বাবাকে (আদিত্য পাঞ্চোলি ও জরিনা ওয়াহাব) একথা তিনি জানান দেড় বছর পর। ছবিটিতে অভিনয়ের সময় জীবনে প্রথমবার বাবা পা ছুঁয়েছেন সুরজ। তা-ও দৃশ্যের প্রয়োজনে। এটাই তার সবচেযে স্মরণীয় মুহূর্ত।

কাকতালীয় ব্যাপার হলো, ২৩ বছর আগে সুনীল শেঠির ‘বলবান’ মুক্তি পেয়েছিলো ১১ সেপ্টেম্বর। ‘হিরো’ও মুক্তি পাচ্ছে ১১ সেপ্টেম্বর! ১৯৮৩ সালের হিট ছবি ‘হিরো’র পরিচালক সুভাষ ঘাই সহ-প্রযোজনা করেছেন সালমানের সঙ্গে। আগের ‘হিরো’তে অভিনেত্রী ছিলেন মিনাক্ষী শেষাদ্রী। তিনি ছিলেন শাস্ত্রীয় নৃত্যশিল্পী। তাই আথিয়া কন্টেমপরারি ও কত্থক নৃত্য শিখেছেন কাজ শুরুর আগে। কারণ এ চরিত্রটিও নৃত্যশিল্পীর। এমন সুযোগ দেওয়ায় কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘সালমান স্যারকে ধন্যবাদ জানানোর ভাষা নেই আমার। ’

বন্ধুর হাত ধরে রূপালি পর্দায় মেয়ের পথচলা শুরু হচ্ছে বলে আনন্দিত সুনীল শেঠি। একই সঙ্গে নার্ভাসও। ছবিটির ট্রেলার প্রকাশের অনুষ্ঠানে তিনি চোখের জল ধরে রাখতে পারেননি। তবে মেয়ের জন্য নয়, সুরজের জন্যই তার এই কান্না। কারণ সুনীলের চোখে এই ছেলেটা পুরোপুরি নিষ্পাপ। জিয়া খানের আত্মহত্যার সঙ্গে তার নাম জড়িয়ে যাওয়ায় শুরুতেই হোঁচট খেয়েছিলেন সুরজ। তার সেই দুঃসময় সামনে থেকে দেখেছেন সুনীলের মতো অনেকে। অবশ্য পুরনো প্রেমকে (জিয়া) আজীবন মনে রাখবেন বলে সরল স্বীকারোক্তিও দিয়েছেন ক’দিন আগে।

এদিকে বলিউড তারকারা শুভকামনা জানিয়েছেন দুই নতুনকে। শাহরুখ খানও আছেন এ তালিকায়। আর করণ জোহর তো ‘ইয়াদা তেরিয়া’ শিরোনামের একটি গান দিয়ে দিলেন। অনেকদিন ধরে তার কাছে পড়ে রয়েছিলো এটা। গেয়েছেন রাহাত ফতেহ আলি খান। জানা গেছে, মানুষকে ছবিটি দেখার জন্য টুইটারে ওকালতি করছেন করণ। সব মিলিয়ে ‘হিরো’ যে হিট হতে যাচ্ছে তার আভাস এরই মধ্যে পাওয়া গেছে।

* ‘ম্যায় হু হিরো তেরা’ গানের ভিডিও :


* ‘ড্যান্স কে লিজেন্ড’ গানের ভিডিও :


* ‘ইয়াদা তেরিয়া’ গানের ভিডিও :


* সুরজ ও আথিয়ার প্রথম দৃশ্যধারণের ভিডিও :


বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ