ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

জন্মদিনে রিয়াজের জনপ্রিয় ১০ গান (ভিডিও)

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
জন্মদিনে রিয়াজের জনপ্রিয় ১০ গান (ভিডিও) রিয়াজ/ছবি: নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এক সময়ের সুপারহিট চিত্রনায়ক রিয়াজের জন্মদিন আজ (২৬ অক্টোবর)। ক’দিন আগেই তিনি হৃদরোগে আক্রান্ত হন।

সঠিক চিকিৎসায় তিনি এখন রয়েছেন পূর্ণাঙ্গ বিশ্রামে। স্ত্রী-সন্তান ও পরিবারের সঙ্গে বনানীর বাসাতেই এই বিশেষ দিনটি কাটছে তার।

‘নারীর মন’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘হৃদয়ের কথা’, ‘মনের মাঝে তুমি’, ‘প্রেমের তাজমহল’, ‘মোল্লাবাড়ির বউ’, ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘বিদ্রোহ চারিদিকে’- বাণিজ্যিক ধারার এমন অনেক ব্যবসাসফল ছবির নায়ক রিয়াজ। পাশাপাশি তিনি অভিনয় করেছেন সাহিত্যনির্ভর কিছু ছবিতেও। সেখানেও পেয়েছেন সাফল্য। এর মধ্যে ‘দুই দুয়ারি’, ‘হাজার বছর ধরে’, ‘দারুচিনি দ্বীপ’, ‘শাস্তি’, ‘মেঘের পরে মেঘ’, ‘শ্যামল ছায়া’, ‘খেলাঘর’ প্রভৃতি। পাশাপাশি রিয়াজ সুনাম কুড়িয়েছেন টিভি নাটকেও।

১৯৭২ সালে ফরিদপুর জেলা সদরের কমলাপুর মহল্লায় রিয়াজের জন্ম। তার ছেলেবেলা কেটেছে ফরিদপুর শহরের সিএনবি স্টাফ কোয়ার্টার্সের চৌহদ্দিতে। বাবা জাইনুদ্দিন আহমেদ সিদ্দিক ছিলেন সরকারি কর্মকর্তা, মা আরজুমান্দ আরা বেগম গৃহিণী। সাত ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট।

১৯৯৫ সালে মুক্তি পায় রিয়াজ অভিনীত প্রথম চলচ্চিত্র ‘বাংলার নায়ক’। পরের বছর অভিনয় করেন দিলীপ বিশ্বাসের ‘অজান্তে’ ও মোহাম্মদ হোসেনের ‘প্রিয়জন’-এ। ‘প্রিয়জন’ই একমাত্র চলচ্চিত্র যাতে রিয়াজ অকাল প্রয়াত সালমান শাহর সঙ্গে অভিনয় করেছেন।

তিন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত গুণী এই অভিনেতা পুরোপুরি সুস্থ হয়ে দ্রুত অভিনয়ে ফিরবেন, জন্মদিনে এমনটাই প্রত্যাশা সবার। রিয়াজের বিশেষ এই দিনে উপভোগ করুন তারই ঠোঁটে জনপ্রিয় ১০টি গান…

* ‘হৃদয়ের কথা’ ছবির ‘ভালোবাসবো বাসবো রে বন্ধু’ :


* ‘মনের মাঝে তুমি’ ছবির ‘প্রেমী ও প্রেমী’ :


* ‘প্রাণের চেয়ে প্রিয়’ ছবির ‘পড়ে না চোখের পলক’ :


* ‘নারীর মন’ ছবির ‘ওই চাঁদ মুখে যেন’ :


* ‘দুই দুয়ারী’ ছবির ‘মাথায় পরেছি সাদা ক্যাপ’ :


* ‘প্রেমের তাজমহল’ ছবির শিরোনাম-গান :


* ‘বিদ্রোহ চারিদিকে’ ছবির ‘জীবন ফুরিয়ে যাবে’ : 


* ‘হৃদয়ের আয়না’ ছবির শিরোনাম গান : 


* ‘চন্দ্রগ্রহণ’ ছবির ‘তোমারে দেখিলো পরানো ভরিয়া’ :


* ‘মনে পড়ে তোমাকে’ ছবির শিরোনাম গান :


বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ