ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

শারমিন লাকির সঙ্গে কিছুক্ষণ

কয়বার বউ সেজেছি, জামাই কেমন!

সোমেশ্বর অলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
কয়বার বউ সেজেছি, জামাই কেমন! শারমিন লাকি/ছবি: নূর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শারমিন লাকি জনপ্রিয় উপস্থাপিকা। পাশাপাশি নিয়মিত মডেলিং করেন।

তার উপস্থাপনায় ২০০তম পর্বে পৌঁছেছে আরটিভির ‘ব্রাইডাল শো’ অনুষ্ঠানটি। এ উপলক্ষে আগামীকাল বুধবার (৪ নভেম্বর) রয়েছে ‘ব্রাইডাল ফেস্টিভ্যাল’। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে রাত সাড়ে ৭টায়। এ উপলক্ষে ও অন্যান্য প্রসঙ্গে বাংলানিউজের সঙ্গে কথা বলেছেন শারমিন লাকি।

বাংলানিউজ: সিদ্দিকা কবীরস রেসিপি দিয়ে উপস্থাপক হিসেবে যাত্রা শুরু করেছিলেন। কেমন লাগছে এই পথচলা?
শারমিন লাকি: খুব ভালো। এনটিভির ‘সিদ্দিকা কবীরস রিসিপি’ অনুষ্ঠানটি টানা ৯ বছর উপস্থাপনা করেছি। শুরুর সাল মনে নেই। তবে আনুমানিক পাঁচ বছর আগে শেষ হয়েছে। মূলত এই অনুষ্ঠানটি দিয়েই দর্শক আমাকে চিনেছে।

বাংলানিউজ: এখন কোন কোন অনুষ্ঠান করছেন?
শারমিন লাকি: আমি প্রায়ই টিভি নাটক বা টেলিছবিতে অভিনয়ের প্রস্তাব পাই। এতদিন যখন করিনি, এখন আর ইচ্ছেও নেই। উপস্থাপনা আর বিজ্ঞাপন নিয়েই থাকতে চাই। এখন একমাত্র অনুষ্ঠান ‘লাক্স ব্রাইডাল শো’। এটিও ২০০ পর্ব পার করলো। আর নিয়মিত ভয়েস ওভার দেওয়ার কাজ করছি।

বাংলানিউজ: বিজ্ঞাপনের মডেল হতে কেমন লাগে?
শারমিন লাকি:  উপস্থাপনার পাশাপাশি কেবল এই একটি মাধ্যমেই কাজ করছি। বিভিন্ন পণ্যের মডেল হয়েছি। আমার অভিনীত বিজ্ঞাপনের সংখ্যা প্রায় অর্ধশত। প্রথম কাজ জুঁই নারকেল তেলের। সবশেষ ড্যানিশ গুড়া মশলা ও মসলাদি টেস্ট মেকার-এর বিজ্ঞাপনে মডেল হয়েছি। এগুলো এখন প্রচার হচ্ছে।

বাংলানিউজ: কেউ যদি উপস্থাপনাকে পেশা হিসেবে নিতে চায়, কী পরামর্শ দেবেন?
শারমিন লাকি: পুরোপুরি পেশা হিসেবে না নেওয়াই ভালো। এটা আধাপেশা হিসেবে নিলে সুবিধে হয়। অবশ্য এখন অনেক টিভি, এফএম চ্যানেল ইত্যাদি। কিন্তু প্রতিযোগিতাও তো বেড়েছে! তাই দক্ষ হয়ে তবেই উপস্থাপনায় আসা উচিত।

বাংলানিউজ: ‘ব্রাইডাল শো’ উপস্থাপনায় সুখকর অভিজ্ঞতা আছে নিশ্চয়ই!
শারমিন লাকি: বিয়ে বিষয়টি তো বেশ রঙিন। আমাকে রান্নার অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে জানতো সবাই। ‘ব্রাইডাল শো’ করার পর অন্যরকম প্রতিক্রিয়া আসছে। এটা আমার জন্য উপভোগ্য, সুখকর। বিয়ে নিয়ে প্যাকেজ অনুষ্ঠান এটি। বিয়ের কথা ভাবছেন এমন তরুণ-তরুণীরা এর মাধ্যমে অনেক খুঁটিনাটি জানতে পারছেন। দর্শকপ্রিয়তার কারণে ব্রাইডাল ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে।

বাংলানিউজ: বিয়ে বিষয়ক বিড়ম্বনায় পড়েছেন কখনও?
শারমিন লাকি: অনেকে মজা করে জানতে চান কয়বার বউ সেজেছি, জামাই কেমন ইত্যাদি। তবে আমি এটাকে বিড়ম্বনা মনে করি না। আমার কাছে অবশ্য এসব ভালোই লাগে শুনতে।

বাংলানিউজ: ‘ব্রাইডাল ফেস্টিভ্যাল’-এ কী থাকছে?
শারমিন লাকি:  এ অনুষ্ঠানে র‌্যাম্পের মাধ্যমে উপস্থাপন করা হবে হলুদের সাজ, শাড়ি ও লেহেঙ্গার সাজ, রিসিপশন, ব্রাইডাল পার্টি ড্রেস। বুলবুল টুম্পার কোরিওগ্রাফিতে অনুষ্ঠানে ক্যাটওয়াক করবেন মডেল ইমি, রুমা, মাসিয়াত, মিলি, রিবা, শাওন খান, নাহিদ ও অনেকে। গান গাইবেন কানিজ সুবর্ণা ও লিজা।

বাংলানিউজ: উপস্থাপনা ছাড়া আর কোন কাজের প্রশংসা শুনতে ভালো লাগে?
শারমিন লাকি: আবৃত্তির প্রশংসা শুনতে ভালো লাগে। কবিতা বিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করেছি, আবার আবৃত্তির ক্যাসেট সিডি কিংবা ভয়েস ওভারের কণ্ঠ শুনে অনেকে বলেছেন আবৃত্তিটা নিয়মিত করলেই পারতাম। এখনও বিশেষ দিনে ডাক পাই। আসলে কবিতা শোনে বা বোঝে খুব কম মানুষ। তাই আবৃত্তি নিয়ে যখন প্রশংসা পাই তখন অন্যরকম ভালোলাগা কাজ করে।

বাংলানিউজ: ফেসুবকে আপনার ভেরিফায়েড পেজের নাম শারমিন নাহার লাকি। শারমিন নাকি লাকি কোন ডাকটি শুনতে ভালো লাগে?
শারমিন লাকি: সত্যি বলতে, ফেসবুকে শারমিন লাকি নামে আমার বেশ কিছু ভুয়া আইডি আছে। সেগুলো থেকে আলাদা করার জন্যই নামের সঙ্গে নাহার যুক্ত করেছিলাম। পরে অবশ্য ফেসবুক স্বীকৃতি দিয়েছে। পৃথকভাবে শারমিন বা লাকি নয়, একসঙ্গে শারমিন লাকি ডাক শুনতে ভালো লাগে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘন্টা, নভেম্বর ০৩, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ