ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

হাতে রাখো হাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৫
হাতে রাখো হাত সাগর ও শম্পা /ছবি: নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘মোটা হচ্ছেন তো’- শুনে কেন যেন সাগরের চেহারাটা ঝলমল করে উঠলো। বাইকের চাবি প্যান্টের পকেটে নিরাপদে রেখে, করমর্দনের জন্য হাত এগিয়ে দিলেন।

তারপর খানিকটা নিচু হয়ে, স্বর নামিয়ে, কান-কথার মতো করে বললেন, ‘প্রতি সপ্তাহে দু’তিন দিন এখানে ওখানে দাওয়াত। শ্বশুরবাড়ির পক্ষের আত্মীয়। গেলেই, বুঝলেন তো! মোটা না হয়ে উপায় আছে!’ সঙ্গে পরামর্শও ছুঁড়ে দিলেন, ‘বিয়ে করে ফেলেন। এ জীবনটা খুব আরামের। ’ পাশেই দাঁড়িয়ে শম্পা। ঠোঁট চেপে মিষ্টি করে হাসছেন।

তারা দু’জন বিকেলের দিকে মোহাম্মদ থেকে বাইকে চেপে এসেছেন বসুন্ধরা আবাসিক এলাকায়। ছবি তোলা হবে। সাগরের চুল এলোমেলো। শম্পার আঙুল খুব যত্নে, চিরুনির মতো আঁচড়ে, ঠিকঠাক করে দিচ্ছে। সাগরের তাড়াহুড়া, ‘এই ছবিটা তোলেন ভাই। কখনও এমন করে না। এটাই প্রথম। ’ শম্পা আপত্তির স্বরে কিছু একটা বললেন, না শোনানোর মতো করে। তাদের পাশে দাঁড়ালে যে কেউ-ই হেসে ফেলতে বাধ্য। এই খুনসুটি, হাসি বিনিময়, একটু পরপর সিদ্ধান্ত ভাগাভাগি ‘এটা করা যায়?’ দু’জনই জানেন, সম্মতি ঠিকই মিলবে। কিন্তু একের কথায়-কাজে-মুহূর্তে আরেকজনকে জড়িয়ে নেওয়ার যে আনন্দ, সেটার মূল্য তো অনেক। ভালোবাসায়-একসঙ্গে পথ চলায় এটা দরকারও।

সাগর-শম্পা এসেছেন ‘আই লাভ ইউ প্রিয়া’ নিয়ে। তাদের নতুন ছবি, জুটি হিসেবে দ্বিতীয়। ‘মনের মধ্যে লেখা’ ছিলো প্রথম। মুক্তি পেয়েছিলো গত বছরের জানুয়ারির শেষদিনে। বছর দু’য়েক হতে চললো প্রায়। এই সময়ের মধ্যে অনেককিছু পাল্টেছে। সবচেয়ে বড় পরিবর্তনটা হয়েছে সাগর-শম্পার সম্পর্কে। ‘মনের মধ্যে লেখা’ পর্যন্ত এবং পরবর্তীতে আরও অনেক মাস তারা শুধু অভিনয়ের জুটি হয়েই ছিলেন। কিন্তু এ বছরের ১৫ আগস্ট থেকে পরিচিতি ঘুরে চলে গেছে অন্যদিকে। এখন তারা স্বামী-স্ত্রী। এখন তারা পরস্পরের। মোহাম্মদপুরে নিজেদের মতো ছোট্ট সংসার পেতেছেন। গুছিয়ে নিচ্ছেন আস্তে ধীরে।

‘আই লাভ ইউ প্রিয়া’ অনেকটা তাই সাগর-শম্পার ‘পারিবারিক ছবি’। মুক্তি পাচ্ছে আগামীকাল (২০ নভেম্বর)। মামুন খানের পরিচালনা। ছবির কাহিনীও চলচ্চিত্রকেন্দ্রীক। একটি মেয়ে। নায়িকা হওয়ার স্বপ্ন নিয়ে গ্রাম থেকে আসা। সাগরের সঙ্গে পরিচয়। তারপর শীর্ষ নায়িকা হয়ে যাওয়া, প্রেম-বিরহ-বিচ্ছেদের অধ্যায়। দু’জনেরই আশা আছে ছবিটি নিয়ে। দু’জনেরই এটা ছাড়াও মুক্তির অপেক্ষায় আছে আরও দু’টি- ‘এক্সিউজ মি’ ও ‘ওয়ান ওয়ে রোড’।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৫
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ