ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

টিভি নাটকের সালতামামি ২০১৫ (পর্ব ৫)

অপর্ণার বাজিমাৎ, মমও আছেন, মৌসুমীর বাঁকবদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
অপর্ণার বাজিমাৎ, মমও আছেন, মৌসুমীর বাঁকবদল জাকিয়া বারী মম, মৌসুমী হামিদ ও অপর্ণা ঘোষ

২০১৫ সালে এসেও ‘দুঃসময়’ কাটেনি টিভি নাটকের। ভালো গল্পের সংকট, বাজেটে খরা, বিশৃঙ্খল নিয়ম-নীতিসহ ইত্যাদি প্রতিকূল অবস্থার মধ্য দিয়েও কিছু অভিনেতা-অভিনেত্রী, পরিচালক চেষ্টা করেছেন ‘ভালো কাজ’ উপহার দেওয়ার।

এ বছরের টিভি নাটকের হালহকিকত, প্রবণতা ও আলোচিত তারকাদের নিয়ে তৈরি হয়েছে বাংলানিউজের বেশকিছু প্রতিবেদন। আজ রয়েছে পঞ্চম কিস্তি।

অপর্ণা ঘোষ
কেউ যদি অতিরিক্ত উচ্ছ্বসিত হয়ে, বিস্ময়ে ডুবে গিয়ে অপর্ণার দিকে এই বিশেষণ ছুঁড়ে দেয়- ‘সাইলেন্ট কিলার’; খুব কী ভুল হবে? বোধহয় না। অপর্ণা বেশ নিভৃতে-নিরবে বাজিমাৎ করে চলেছেন। ভার্চুয়ালি তিনি একেবারেই সক্রিয় নন। ‘ভক্ত-ফলোয়ার’ নিয়ে বিন্দুমাত্র ভাবনা নেই। কিন্তু কাজের কাজটি ঠিকই করে ফেলছেন।

টিভি নাটকই হোক, বা চলচ্চিত্র- তার ক্যারিয়ারের এ বছরের টাইমলাইন বেশ ঝকঝকে। দূর্দান্ত সব চরিত্র নিয়ে হাজির হয়েছেন টিভি পর্দায়। চলচ্চিত্রের দিকে গেলে তো কথা কেবলই বাড়বে। তার জাতীয় পুরস্কার প্রাপ্তির ঘটনারও সাক্ষী এ বছরটা। ‘সুতপার ঠিকানা’সহ আরও অনেক ঘটনা ঘটে গেছে এ বছর। যেগুলো অপর্ণাকে কেবলই এগিয়ে দিয়েছে।

জাকিয়া বারী মম
এক ‘ছুঁয়ে দিলে মন’ ছাড়া আর কোনো উত্তেজনা ছিলো না বছরজুড়ে, মমকে নিয়ে। ছবিটি নিয়ে তার প্রত্যাশা ছিলো অনেক। অনেকাংশেই হয়তো পূরণও হয়েছে। কিন্তু এরপর কেন আর কোনো ছবির খবর শোনা গেলো না তার মুখ থেকে, সেটি ভাবনার বিষয়। ছোটপর্দায় তিনি বরাবরই হাজির ছিলেন। এর আগের বছরও, এবং শুরু থেকেই, নাটকে মমর উপস্থিতি-অভিনয়-সাবলিলতা প্রশংসা কুড়িয়েছে। এই সময়ে এসে তিনি কি কক্ষচ্যুত হয়ে পড়েছেন খানিকটা? সেটা হলে, যতো দ্রুত সম্ভব নিজেকে সামলে নিতে পারবেন, ততোই ভালো। তার নিজের জন্য, ইন্ডাস্ট্রির জন্য তো বটেই।

মৌসুমী হামিদ
তার উচিত- ২০১৫ সালটিকে সোনার মোড়কে মুড়ে বাঁধাই করে রাখা। একইসঙ্গে এটাও উচিত- যে ভুলগুলো তিনি করেছেন বছরজুড়ে সচেতনভাবে, সেগুলোর আশপাশেও না ঘেঁষা। এ বছর মৌসুমীর ক্যারিয়ারের গতিপথ বদলে দিয়েছে এক ‘জালালের গল্প’। সম্ভবত রুচিটাও। তাই বছর শুরুর টিভি পর্দার তিনি, আর শেষের দিকের তিনির মধ্যে অনেক ফারাক। পার্থক্য পরিকল্পনায়ও। বছর শেষে এসে নিজেকে ভাঙ্গাগড়ার যে প্রবণতা এখন মৌসুমীর মধ্যে, শুরুতে তা অন্যরকম ছিলো। ‘সস্তা জনপ্রিয়তা’র ‘লোভ’ও কি পেয়ে বসেছিলো তাকে? মৌসুমীই হিসেব মেলাতে বসুক।

বাংলাদেশ সময়: ০০২৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
কেবিএন

** এগিয়ে নিশো, অপূর্ব রোমান্টিকই, সজল সমান্তরাল
** বছরজুড়ে ছোটপর্দা তারুণ্য-বান্ধব, কিন্তু…
** তিশার প্রতিদ্বন্দ্বী নেই!
** সাবধানী মোশাররফ, জাহিদ গতানুগতিক, মাহফুজের দূরদৃষ্টি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ