ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

বলিউড তারকাদের প্রিয় ‘কি অ্যান্ড কা’

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
বলিউড তারকাদের প্রিয় ‘কি অ্যান্ড কা’

স্বামী সারাদিন অফিসে ব্যস্ত থাকবে, স্ত্রী সংসার সামলাবে- এই চেনা চিত্রটা যদি উল্টে যায় তো কেমন হয়? সংসারে স্বামী-স্ত্রীর ভূমিকা বদলের গল্প ফেঁদেছেন আর. বালকি। ‘চিনি কম’, ‘পা’ আর ‘শামিতাভ’ ছবিগুলো দেখলেই তার মধ্যে নতুনত্বের ক্ষুধার উদাহরণ পাওয়া যায়।

স্বামী-স্ত্রীর ভূমিকা বদল নিয়ে তার বানানো ছবিটির নাম ‘কি অ্যান্ড কা’।

হিন্দিতে মেয়েদের লাড়কি আর ছেলেদেরকে লাড়কা বলা হয়। তাই লাড়কির ‘কি’ আর লাড়কার ‘কা’ নিয়ে ছবির নাম রাখা হয়েছে ‘কি অ্যান্ড কা’। এটি মুক্তি পাচ্ছে ১ এপ্রিল। এরই মধ্যে অভিনব বিষয়বস্তুর জন্য ছবিটির প্রশংসিত হয়েছে। বলিউড তারকারাও দেদার প্রশংসা করছেন।

ছবিটিতে কর্মজীবী নারী ‘কি’ তথা কিয়ার ভূমিকায় আছেন কারিনা কাপুর খান। আর ‘কা’ অর্থাৎ কবির চরিত্রে অভিনয় করেছেন অর্জুন কাপুর। ৩০ বছর বয়সী এই অভিনেতা ‘কি অ্যান্ড কা’ সেলফি প্রচারণা চালু করেছেন। তিনি বলেন, “সব ‘কি’রা তাদের প্রিয় ‘কা’র সঙ্গে সেলফি তুলে আমাকে পাঠান। আর ‘কা’রা সেলফি তুলুন প্রিয় ‘কি’র সঙ্গে। ” অল্প সময়ে এই প্রচারণা পরিণত হয় ট্রেন্ডিংয়ে। কারণ বলিউডের প্রথম সারির তারকারা টুইটারে নিজেদের পছন্দের ‘কি’ ও ‘কা’র কথা প্রকাশ করেছেন।

বলিউড সুপারস্টার হৃতিক রোশন টুইটারে নানীর সঙ্গে তোলা একটি স্থিরচিত্র শেয়ার করে লিখেছেন, “এই হলো আমার প্রিয় ‘কি’র ছবি। আমার পছন্দের ‘কি’ হলো নানী। ” নতুন প্রজন্মের অভিনেতা বরুণ ধাওয়ান ভাবীর সঙ্গে সেলফি পোস্ট করে লিখেছেন, “আমার ‘কি’। আমার ভাবী জানভি। তিনি গভীর রাতেও আমাদেরকে রান্না করে খাওয়ান। ”

অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার চোখে তার মা মধু চোপড়া সেরা ‘কি’ আর ভাই সিদ্ধার্থ চোপড়া সেরা ‘কা’। তার কাজিন অভিনেত্রী পরিণীতি চোপড়া লিখেছেন, ‘আমার প্রিয় কা হলো চিত্রগ্রাহক রোহান সৃষ্ঠা। অল দ্য বেস্ট মাই লাভলি বাবা। ’ ‘হিরো’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখা ২৩ বছর বয়সী আথিয়া শেঠির বাবা সুনিল শেঠি ও ভাইয়ের সঙ্গে সেলফি তুলে লিখেছেন, “এই দু’জন হলো আমার ‘কা’। ”

শ্রীলঙ্কান সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ তার চুলের রূপসজ্জাকরের সঙ্গে একটি ছবি টুইটারে শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “ইনি হলেন আমার ‘কা’ শানমু। কারণ তিনি আমাকে কখনও ‘কি’র মতো ভাবে না। ”

মহেশ ভাট কন্যা আলিয়া ভাটের প্রিয় ‘কা’ হলো তার পোষা বিড়াল। টুইটারে বিড়ালের সঙ্গে নিজের ছবি শেয়ার করেছেন তিনি। অভিনেত্রী সোনম কাপুরের নিজের দুই ভাইয়ের পুরনো একটি ছবি শেয়ার করে লেখেন, “আমার দুই প্রিয় ‘কা’ আছে। আমার দুই সেরা বন্ধু ও ভাই। ”

পরিচালক করণ জোহরের প্রিয় ‘কি’ হলো তার মা হিরু জোহর। মায়ের সঙ্গে তোলা একটি ছবি টুইটারে শেয়ার করেছেন তিনি। নৃত্য পরিচালক ফারাহ খান একসঙ্গে তিন সন্তানর মা হয়েছেন। তাদের একটি ছবি শেয়ার করে তিনি বলেন, “কি ও কা’র ভালো উদাহরণ এটাই। ”

তারকাদের সেলফি প্রচারণায় অংশ নেওয়ার আগে কারিনা ও অর্জুনের রসায়নই আলোচনায় নিয়ে আসে ছবিটিকে। কারণ কারিনার চেয়ে পাঁচ বছরের ছোট অর্জুন। গল্পে স্বামী-স্ত্রীর চরিত্র, তাই ঘনিষ্ঠ দৃশ্য থাকা অস্বাভাবিক নয়। আছেও। কারিনা ও অর্জুন চিত্রনাট্যের প্রয়োজনে চুম্বন দৃশ্যে অভিনয় করেছেন। বিয়ের পর এবারই প্রথম কোনো ছবিতে চুম্বন দৃশ্যে দেখা যাবে বেবোকে। মজার ব্যাপার হলো, ২০০০ সালে তিনি যখন বলিউডে পা রাখেন, তখন অর্জুন কাপুর দ্বাদশ শ্রেণীর ছাত্র।

অসম বয়সের হলেও ‘কি অ্যান্ড কা’ দর্শকদের মুগ্ধ করবে বলে মনে করেন কারিনা। তার কথায়, ‘ছবিটি দেখার পরে অনেক মেয়েই হয়তো তাদের জীবনে ঠিক এমনই একজন পুরুষকে চাইবে, যারা বাড়ির সব কাজকর্ম করবে, বিল জমা দেবে। ’

বাংলাদেশ সময়: ২৩৩৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ