ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পর্যটন

টানা ছুটিতে খাগড়াছড়িতে পর্যটকদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
টানা ছুটিতে খাগড়াছড়িতে পর্যটকদের ভিড়

খাগড়াছড়ি: প্রাকৃতিক নৈর্সগিক সৌন্দর্যে ভরা খাগড়াছড়িতে এমনিতেই শীতে পর্যটকের সংখ্যা বাড়ে। তার সঙ্গে যোগ হয়েছে খ্রিষ্ট্রান ধর্মাবলম্বীদের বড়দিনের ছুটি।

তাই টানা ছুটিতে খাগড়াছড়ি ও সাজেকে পর্যটকদের ভিড় বেড়েছে।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটি কাটাতে খাগড়াছড়ির বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভিড় করছেন তারা। আলুটিলার রহস্যময় সুড়ঙ্গ, জেলা পরিষদ পার্ক, রিছাং ঝরণা সবখানেই পর্যটকদের ভিড়। ইতোমধ্যে অধিকাংশ হোটেল, কটেজ বুকিং হয়ে গেছে।

যাতায়াতের সুবিধার্থে খাগড়াছড়ি হয়ে প্রচুর পর্যটক সাজেক যাচ্ছেন। সাজেকও পর্যটকে পরিপূর্ণ। এদিকে আলুটিলা এ্যাম্পিথিয়েটারে প্রতি শুক্রবার ও শনিবার ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

খাগড়াছড়ি হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক অনন্ত ত্রিপুরা জানান, খাগড়াছড়ি ও সাজেকে প্রতিদিন অন্তত ৩/৪ হাজার পর্যটক ভ্রমণ করতে আসছেন। করোনা মহামারির কারণে এই খাতে যে ক্ষতি হয়ে গেছে, তা কিছুটা হলেও পুষিয়ে নেওয়ার সুযোগ হয়েছে। তিনি জানান, পুরো ডিসেম্বরে এমন পর্যটক সমাগম থাকবে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে খাগড়াছড়ি টুরিস্ট পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম জানান, পর্যটন এলাকার নিরাপত্তা উন্নয়নের কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। তবে পাশাপাশি জেলা পুলিশও পর্যটকদের নিরাপত্তা বলয়ে রাখতে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।