ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

পর্যটন

দ্রুত ভিসা দেওয়ার উদ্যোগ ইতা‌লি দূতাবাসের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
দ্রুত ভিসা দেওয়ার উদ্যোগ ইতা‌লি দূতাবাসের

ঢাকা: ভিসা অ্যাপয়েন্টমেন্ট বুকিং পদ্ধতি পরিবর্তনের জন্য উদ্যোগ নিয়েছে ঢাকার ইতা‌লি দূতাবাস। সে লক্ষ্যে ভিসা সেবাদাতা প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবালকে ভিসা অ্যাপয়েন্টমেন্ট বুকিং পদ্ধতি পরিবর্তন করার নির্দেশনা দিয়েছে দূতাবাস।

 

বুধবার (২৭ মার্চ) ঢাকায় ইতা‌লি দূতাবাস এক নো‌টি‌শে এ তথ্য জানায়।

নো‌টি‌শে জানানো হয়, দূতাবাস ভিএফএস গ্লোবালকে ভিসা অ্যাপয়েন্টমেন্ট বুকিং পদ্ধতি পরিবর্তন করার নির্দেশ দিয়েছে। বৈধ নুলাওস্তাসহ (ওয়ার্ক পারমিট ভিসা) অ্যাপয়েন্টমেন্টকারীরা মেয়াদ শেষ হওয়ার আগে আবেদন করতে পারবেন।  

এই ভিসার জন‌্য বুকিং স্লট নি‌তে কো‌নো চার্জ লাগ‌বে না বলেও জানানো হয়েছে।

এদিকে, মঙ্গলবার (২৬ মার্চ) ভিএফএস গ্লোবাল তা‌দের ও‌য়েবসাই‌টে এক বিজ্ঞপ্তিতে জানায়, ইতা‌লি দূতাবাসের নির্দেশ অনুসারে, ভিএফএস গ্লোবাল ভিসার জন্য একটি নতুন অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুকিং পদ্ধ‌তি নি‌য়ে কাজ কর‌ছে। এ পদ্ধ‌তি‌তে জরুরি প্রয়োজনে সমস্ত আবেদনকারীদের সেই অনুযায়ী একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করার অনুমতি দেবে।

নতুন পদ্ধ‌তি বা নিয়ম কয়েক দিনের মধ্যে কার্যকর এবং সর্বজনীন হবে এবং এটি কার্যকর হওয়ার সঙ্গে সঙ্গে বিষ‌য়টি বিজ্ঞাপ‌নের মাধ্যমে জানানো হ‌বে।

উল্লেখ্য,  ইতা‌লি গম‌নেচ্ছু বাংলা‌দে‌শিদের ভিসা পাওয়ার জন্য ভিএফএস গ্লোবালের মাধ্যমে দূতাবাসে পাসপোর্ট জমা দিতে হয়।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
টিআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।