ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বাণিজ্যমেলা

বাণিজ্য মেলায় রোদের হাসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
বাণিজ্য মেলায় রোদের হাসি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা গেট/ রানা

ঢাকা: রাজধানীর শেরে বাংলানগরে চলছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার ৫ম দিন বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন নগরীর অবস্থা দেখে মুখ যেন ভার ছিলো বিক্রেতাদের। বেলা ১২টা পর্যন্ত তেমন কোনো ক্রেতার দেখা পাননি বিক্রেতারা।

কিন্তু রোদ ওঠার সঙ্গে সঙ্গেই আসতে শুরু করেছেন ক্রেতা-দর্শনার্থীরা। হাসি ফোটে বিক্রেতাদের মুখেও।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিক্রি বাড়বে বলেও আশা করছেন বিক্রেতারা।

ইরানি প্যাভিলিয়নের বিক্রেতা বলেন, ‘সকাল থেকে কুয়াশা ছিলো অনেক। শীতও বেশ ছিলো। কুয়াশা থাকলে ক্রেতা সমাগম অনিশ্চিত হয়ে যায়। তাই সকাল থেকে ক্রেতা পাইনি। বেলা সাড়ে এগারটা থেকে রোদ উঠা শুরু করে। তারপর থেকেই ক্রেতারা আসতে শুরু করেছেন’।

মেলায় আসা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বলেন, ‘সকাল থেকে যে কুয়াশা ছিলো, তাতে রোদ উঠবে আশা করিনি। যখন রোদ উঠলোই, তখন ভাবলাম, একটু ঘুরে আসি। আমি ৭৫০ টাকা দিয়ে একটি ফ্রাই প্যান কিনলাম। দেখি আর কি কেনা যায়’।

গত ০১ জানুয়ারি পর্দা ওঠে এবারের বাণিজ্য মেলার। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে এ মেলা শুরু হয়েছে, যা চলবে গোটা জানুয়ারি মাস।

মেলায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের স্টল রয়েছে। ক্রেতা বা ভোক্তারা তাদের পছন্দ অনুসারে দেশি-বিদেশি পণ্য কিনতে পারছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
ইউএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।