ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

সৌদি আরব

জেদ্দায় দু’দিনব্যাপী স্কাউট ক্যাম্প

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মে ৬, ২০১৫
জেদ্দায় দু’দিনব্যাপী স্কাউট ক্যাম্প ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা ইংলিশ ও বাংলা শাখার যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী বার্ষিক স্কাউট ক্যাম্প-২০১৫ অনুষ্ঠিত হয়েছে।

১ ও ২ মে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা ইংলিশ শাখা প্রাঙ্গণে দু’দিনব্যাপী এ ক্যাম্পের উদ্বোধন করেন জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল (শিক্ষা ও শ্রম) রেজা-ই-রাব্বি।



ক্যাম্প চিফ রুমী সাঈদ ও ডেপুটি ক্যাম্প চিফ শওকত আলী খানের তত্ত্বাবধানে স্কাউট ক্যাম্পে ৮২জন কাব ও বয়েজ স্কাউট অংশ নেয়। তাদের সহায়তায় ছিলেন ট্রেনার লাবলু আহমেদ ও মিস শিউলি।

স্বাগত বক্তব্যে ক্যাম্প চিফ রুমী সাঈদ বলেন, দু’দিনের স্কাউট ক্যাম্পে অংশগ্রহণকারী কাব ও বয়েজ স্কাউটরা সময়মতো জামাতে নামাজ আদায়, নিজেদের বিছানাপত্র তৈরি, নাস্তা তৈরি করে খাওয়া, দৈনন্দিন জীবনের ঝুঁকি মোকাবেলা, অগ্নি নির্বাপণ ট্রেনিং, দুর্ঘটনা কবলিতদের সহায়তাসহ নানা বিষয়ে অভিজ্ঞতা লাভ করেছে।

অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল একেএম শহিদুল করীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনস্যুলেটের কাউন্সিলর মো. মোকাম্মেল হোসেন, কনসাল আজিজুর রহমান, কনসাল আলতাফ হোসেন ও ইংলিশ স্কুল গভর্নিং বোর্ড চেয়ারম্যান কাজী নেয়ামুল বশির।

ক্যাম্পে অংশগ্রহণকারীদের ক্রেস্ট ও সম্মাননা দেওয়া হয়। প্রথমে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের স্কাউট ব্যাজ এবং পিন পরিয়ে দেন ক্যাম্প চিফ।

প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল শহিদুল করীম ক্যাম্পে অংশগ্রহণকারী সব কাব ও বয়েজ স্কাউটকে বিপন্ন মানুষের সহায়তায় এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মে ০৬, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ