ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

সৌদি আরবে স্বাধীনতা দিবস পালিত

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
সৌদি আরবে স্বাধীনতা দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: যথাযোগ্য মর্যাদায় সৌদি আরবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

শনিবার (২৬ মার্চ) সকালে রিয়াদের বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।



আলোচনা সভার শুরুতে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর দেওয়া বাণী পাঠ করেন দূতাবাসের কাউন্সিলর যথাক্রমে খাইরুল আলম, সারওয়ার আলম এবং প্রথম সচিব শফিকুর রহমান।

রাষ্ট্রদূত গোলাম মসীর সভাপতিত্বে দূতাবাসের কাউন্সিলর ও কার্যালয় প্রধান মনিরুল ইসলামের পরিচালনায় আলোচনা পর্বে কমিনিউনিটির বিশষ্টজনরা বক্তব্য রাখেন।

বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ নানা শ্রেণি-পেশার প্রবাসীরা এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়। সকালে কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন কনসাল জেনারেল এ কে এম শহীদুল করিম।

এছাড়াও বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ (বাংলা ও ইংরেজি শাখা), জেদ্দা (বাংলা ও ইংরেজি শাখা), দাম্মাম (ইংরেজি শাখা), বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল আল কাছিম বুরাইদা আলাদা আলাদা কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ