ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

স্বাধীনতা দিবসে প্রসাফের আলোচনা সভা

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
স্বাধীনতা দিবসে প্রসাফের আলোচনা সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম (প্রসাফ)।

রোববার (২৭ মার্চ) রাতে রিয়াদে বাথাস্থ আল মারজান হল রুমে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ আবুল বশির।



সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আল-আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্যবসায়ী সাহাবুদ্দিন ফরাজী, নুরুল আলম, শাহজাহান সাজু, এনামুল হক, প্রসাফ'র সহ সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন মনির, অর্থ সম্পাদক নুরুল আনোয়ার, দপ্তর সম্পাদক আব্দুল হালিম নিহন, সমাজকল্যাণ সম্পাদক আরিফুর রহমান, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক শাহজালাল ভুট্টু, মাসুদ পারভেজ খান ও আরিফ মৃধা, শাহাদাত নিরব।

বক্তারা বলেন, স্বাধীনতার মাস মার্চ। এ মাসেই শুরু হয়েছিলো আমাদের মুক্তিযুদ্ধ। জাতির শ্রেষ্ঠ সন্তানেরা দীর্ঘ নয় মাস যুদ্ধ করে আমাদের এনে দিয়েছেন লাল সবুজের একটি পতাকা, দিয়েছেন একটি স্বাধীন মানচিত্র। বাংলার দামাল ছেলেরা মরণপণ যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছে। মা-বোনকে দিতে হয়েছে সম্ভ্রম। বুলেটের আঘাতে ঝাঁঝরা হয়েছে অনেকে।

অনুষ্ঠানে বর্তমান সময়ের আলোচিত সোহাগী জাহান তনু হত্যাসহ সকল হত্যা ও ধর্ষণের বিচার দাবি করেন প্রবাসী সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ০৭৩২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ