ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

শনিবার শেষ হচ্ছে মদীনার আন্তর্জাতিক সংস্কৃতি মেলা

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৬
শনিবার শেষ হচ্ছে মদীনার আন্তর্জাতিক সংস্কৃতি মেলা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মদীনা: শনিবার শেষ হচ্ছে মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় আয়োজিত পাঁচদিনের আন্তর্জাতিক ঐতিহ্য ও সংস্কৃতি মেলা ২০১৬।

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশসহ ১২০টি দেশের শিক্ষার্থীদের মধ্য থেকে ৯৬টি দেশের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ দেশের ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরার উদ্দেশে মেলায় অংশ নিয়েছেন।

মেলার তৃতীয় দিন ছিলো স্বদেশি খাবারের প্রতিযোগিতা। এতে বাংলাদেশ প্যাভিলিয়ন মোট ৫৬ ধরনের দেশীয় খাবার উপস্থাপন করে। চতুর্থ দিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত শুধুমাত্র নারীদের প্রবেশাধিকার ছিলো।

শনিবার মেলায় অংশংগ্রহণকারী দেশগুলোর পরিবেশনা এবং আগত দর্শনার্থীদের ভোটের উপর বিচার করে দেওয়া হবে পুরস্কার। এবার প্রথম পুরস্কার হিসেবে রয়েছে ২০১৬’র টয়োটা করোলা মডেলের একটি প্রাইভেটকার। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, অন্যান্য দেশের চাইতে বাংলাদেশ প্যাভিলিয়নে দর্শনার্থীদের উপচে পরা ভীড়। বিশেষ করে রিকসা এবং পালকিতে চড়ার আগ্রহ দেখা গেছে বিদেশি নাগরিকদের।

শিক্ষার্থীদের এমন সংগ্রহ দেখে আনন্দ প্রকাশ করেছেন মেলায় আসা প্রবাসী বাংলাদেশিরা।

এদিন মেলায় এসে ভোট দিয়ে বাংলাদেশকে চুড়ান্ত ফলাফলে প্রথম স্থানে দেখতে বাংলাদেশ প্যাভিলিয়নের পক্ষে ভোট দেওয়ার জন্য বাংলানিউজের মাধ্যমে মদীনা প্রবাসীদের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ প্যাভিলিয়ন প্রধান সোহেল আহমেদ।

২৯ মার্চ (মঙ্গলবার) সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মদীনার গভর্ণর ফয়সাল বিন আব্দুল আজিজ আল সৌদ। বিশ্ববিদ্যালয়ের ভিসি ইব্রাহীম আল ওবাইদ, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটর কনসাল জেনারেল একেএম শহীদুল করিমসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৫২৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ