ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কৃষি

মতলবে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
মতলবে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ১৩শ কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।  

উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ২০২২-২৩ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ এবং ২০২৩-২৪ মৌসুমে রোপা আমন ধানের (উপসী জাত) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এসব বীজ ও সার দেওয়া হয়।

 

শনিবার (২৪ জুন) দুপুরের দিকে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে প্রণোদনা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) আশরাফুল হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন- উপজেলা কৃষি অফিসার ফয়সাল মোহাম্মদ আলী। অনুষ্ঠান পরিচালনা করেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মজিবুর রহমান। এ সময় কর্মকর্তারা, রাজনৈতিক নেতারা ও কৃষকরা উপস্থিত ছিলেন।  

উপজেলার একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নের ১৩শ জন কৃষকদের মধ্যে প্রতিজনকে ৫ কেজি করে উপসী বীজ, ১০ কেজি করে ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে দেওয়া হয়েছে।

প্রধান অতিথি এমএ কুদ্দুস তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই ’৭১ সালের পরেই কৃষকদের কথা চিন্তা করেছেন। কৃষি ও কৃষকের উন্নয়নে তিনি কাজ করে গেছেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে, তখনই দেশের কৃষক ও গণমানুষের কথা চিন্তা করে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকারই একমাত্র কৃষকদের কথা চিন্তা করে বিনামূল্যে সার বীজ দিয়ে যাচ্ছে। শুধু তাই নয় ভর্তুকি মূল্যে আধুনিক কৃষি যন্ত্রপাতিসহ নানান সুবিধা দিচ্ছে। এতে এটাই প্রমাণ হয়, আওয়ামী লীগ সরকার জনদরদি সরকার এবং গরীব দুঃখী মানুষের সরকার।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।