ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

সাতক্ষীরায় ২ দিনের সাহিত্য মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
সাতক্ষীরায় ২ দিনের সাহিত্য মেলা

সাতক্ষীরা: সাতক্ষীরায় শুরু হয়েছে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলা-২০২২।

বুধবার (১১ জানুয়ারি) জেলা শিল্পকলা একাডেমিতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে, বাংলা একাডেমির সহযোগিতায় ও জেলা প্রশাসন আয়োজিত এই মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

 

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ‘সাতক্ষীরা জেলার সাহিত্য ও সংস্কৃতি’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন সাহিত্যিক অধ্যাপক গাজী অজিজুর রহমান, ‘সাতক্ষীরা জেলার কথাসাহিত্য, নাটক, প্রবন্ধ চলচ্চিত্র ও অন্যান্য’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন নাট্যকার ও চলচ্চিত্রকার খায়রুল বাসার এবং ‘সাতক্ষীরা জেলা কবিতা ও ছড়া’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন কবি ও সাহিত্যিক শুভ্র আহমেদ।  

সভায় জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব জোহরা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর আসাদুজ্জামান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমানউল্লাহ আল হাদী, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, দৈনিক পত্রদূতের সাহিত্য সম্পাদক কবি গাজী শাহজাহান সিরাজ প্রমুখ।

এছাড়া লেখক কর্মশালায় প্রশিক্ষণ দেন বাংলা একাডেমির উপ-পরিচালক ইমরুল ইউসুফ ও অধ্যাপক এসএম হারুন-উর-রশিদ।  

আলোচনা সভার আগে সাহিত্য মেলা উপলক্ষে শহিদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।  

এছাড়া সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হয়।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।