ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

দাঁড়িকমা বেস্টসেলার পুরস্কার ২০২৩ প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
দাঁড়িকমা বেস্টসেলার পুরস্কার ২০২৩ প্রদান

সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান দাঁড়িকমা প্রকাশনী গত অর্থ বছরে সর্বোচ্চ বিক্রিত বইয়ের লেখকদের ‘দাঁড়িকমা বেস্টসেলার পুরস্কার ২০২৩’ প্রদান করেছে। শনিবার (২৯ জুলাই) সকালে বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বেস্টসেলার লেখকদের হাতে পুরস্কার তুলে দেন নন্দিত কথাসাহিত্যিক আনিসুল হক। দাঁড়িকমা প্রকাশনীর প্রকাশক আবদুল হাকিম নাহিদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি ও মিডিয়া ব্যক্তিত্ব আসাদ কাজল। এছাড়া পুরস্কারপ্রাপ্ত লেখকরা তাদের অনুভূতি ব্যক্ত করেন।

পুরস্কারপ্রাপ্ত লেখকরা হলেন, বেস্ট অব দ্যা বেস্টসেলার লেখক মাহবুব নাহিদ, উপন্যাস বিভাগে মোহাম্মাদ আলী, ছোটগল্প বিভাগে মাহফুজ ফারুক, ক্যারিয়ার বিভাগে যৌথভাবে সত্যজিৎ চক্রবর্ত্তী ও মান্না দে, মুক্তগদ্য বিভাগে জনি হোসেন কাব্য, কবিতা বিভাগে শাহীন ইসলাম, অনুবাদ বিভাগে এ.এস.এম রাহাত, শিশুসাহিত্য বিভাগে ফারজানা আক্তার ও লাইফস্টাইল বিভাগে সাজ্জাদ হুসাইন রাহাত।

নতুন লেখকদের উদ্দেশ্যে প্রধান অতিথি আনিসুল হক বলেন, কিছু বিষয় আছে যা মানুষকে হৃদয় দিয়ে, ইন্দ্রিয় দিয়ে অনুভব করতে হয়। সাহিত্য তেমনই একটি বিষয়। লেখালেখি করে যদি সমাজের সংস্কার করতে পারেন তাহলে লিখবেন, যদি দেশের উপকার করতে পারেন তাহলে লিখবেন। শুধু সমাজ ও দেশের সংস্কারই নয়; যদি সৌন্দর্য সৃষ্টি করতে পারেন তাহলেও লিখবেন।
 
বিশেষ অতিথির বক্তব্যে আসাদ কাজল বলেন, একসঙ্গে অনেক বিষয়ে সৃষ্টিশীল কাজ করে যাওয়ার চেয়ে অপেক্ষাকৃত যে কোনো একটি বিষয়ে মনোনিবেশ করতে হবে।

সভাপতির বক্তব্যে আবদুল হাকিম নাহিদ বলেন, দাঁড়িকমা বেস্টসেলার বই নিয়ে আজ যেমন অনুষ্ঠান করছে আগামী দিনেও এ ধারা অব্যাহত থাকবে। বই নিয়ে দেশের সবচেয়ে বড় উৎসব করার স্বপ্ন দেখি।

পুরস্কার বিতরণ ছাড়াও অনুষ্ঠানটি লেখক-পাঠকের মিলনমেলায় পরিণত হয়েছিলো। অনুষ্ঠানে আগত পাঠকদের হাতে জনপ্রিয় ও চিরায়ত সাহিত্যের দুটি করে বই এবং বই সংগ্রহের জন্য বিশেষ ডিসকাউন্ট কার্ড তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।