ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

‘মাদার তেরেসা অ্যাওয়ার্ড’ পেলেন শেরপুরের প্রাঞ্জল এম সাংমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
‘মাদার তেরেসা অ্যাওয়ার্ড’ পেলেন শেরপুরের প্রাঞ্জল এম সাংমা

শেরপুর: শেরপুরের আদিবাসী নেতা, সমাজসেবক ও বিশিষ্ট লেখক প্রাঞ্জল এম সাংমা ‘মাদার তেরেসা অ্যাওয়ার্ড’ পেয়েছেন।  

শনিবার (২৬ আগস্ট) ঢাকায় কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশের হলরুমে অনুষ্ঠিত এক সম্মাননা অনুষ্ঠানে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

 

শান্তিতে নোবেল বিজয়ী মাদার তেরেসার ১১৩তম জন্ম বার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন ক্যাটাগরির ব্যক্তিদের বিশেষ অবদানের জন্যে ৪০ জনকে  ‘মাদার তেরেসা সাইনিং পারসোনালিটি অ্যাওয়ার্ড ২০২৩’ দেওয়া হয়।  

স্বদেশ সাংস্কৃতি ফাউন্ডেশনের আয়োজিত এ অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা বিচারপতি মীর হাসমত আলী গুণীজনদের মাঝে সম্মাননার ক্রেস্ট ও সনদ তুলে দেন।  

এ সময় সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর নুরজাহান বেগম এবং প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অতিরিক্ত সচিব মো. মঈনুদ্দিন কাজল অ্যাওয়ার্ড উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও সম্মাননা দেওয়া কবিতা আবৃত্তির আয়োজন করা হয়।  

দীর্ঘ আড়াই দশক ধরে কবিতা চর্চা ও সমাজ কর্মে আদিবাসী সমাজে বিশেষ অবদানের জন্যে শেরপুরের প্রাঞ্জল এম সাংমাকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

প্রাঞ্জল এম সাংমা শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান এবং কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যানের দায়িত্বে আছেন।  

এছাড়া তিনি আওয়ামী লীগ শ্রীবরদী উপজেলা শাখার বন ও পরিবেশবিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ- খ্রিষ্টান ঐক্য পরিষদের শ্রীবরদী উপজেলার শাখার সভাপতি মণ্ডলীর সদস্য থাকার পাশাপাশি তিনি জেলার বিভিন্ন সামাজিক, সাহিত্য ও সাংস্কৃতিক কার্যক্রমের সঙ্গে জড়িত থেকে কাজ করে চলেছেন।  

‘অরণ্য কুটির’ নামে তার একটি একক গ্রন্থ রয়েছে। এছাড়া তিনি বিভিন্ন পত্রপত্রিকা ও ম্যাগাজিনে লেখালেখি করে আসছেন। তিনি গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সম্মানিত সদস্য হিসেবেও রয়েছেন।

প্রাঞ্জল এম সাংমার এ কৃতিত্বে শেরপুর গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি কবি ও সাংবাদিক রফিক মজিদ এবং সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

ওই অনুষ্ঠানে দেশ বরেণ্য ব্যক্তিরা ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।