ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

ফরিদপুরে মঞ্চায়িত হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
ফরিদপুরে মঞ্চায়িত হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’

ফরিদপুর: পঁচাত্তরের ১৫ আগস্টের কলঙ্কিত অধ্যায় নিয়ে পুলিশ নাট্যদলের প্রযোজিত নাটক ‘অভিশপ্ত আগস্ট’ ফরিদপুরে মঞ্চায়িত হয়েছে।  

ফরিদপুর পুলিশ লাইন্সে জেলা পুলিশের আয়োজনে, পুলিশ নাট্যদলের প্রযোজনায় ও পরিবেশনায় মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় নাটকটি মঞ্চায়িত হয়।

পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানের পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলনে প্রায় ঘণ্টাব্যাপী নাটকটির নাট্যরূপ ও নির্দেশনায় ছিলেন পুলিশ পরিদর্শক জাহিদুর রহমান। ‘শোক থেকে শক্তি, শোক থেকে জাগরণ’ -স্লোগানকে সামনে রেখে নাটকটি নির্মাণ করা হয়েছে।

জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ নাটকটি উপভোগ করেন। দেশের বিভিন্ন জেলার পুলিশ সদস্যরাই নাটকটির কলাকুশলী। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেই নারকীয় হত্যাকাণ্ড ও কুখ্যাত খুনিসহ নেপথ্যের তথ্য ওঠে এসেছে নাটকটিতে।

এ উপলক্ষে অনুষ্ঠান পরিচালনা করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন।  

উপস্থিত ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহানশাহ, সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) মো. মিজানুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।