ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

বিএটি বাংলাদেশ চেয়ারম্যানের আত্মজীবনীমূলক বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
বিএটি বাংলাদেশ চেয়ারম্যানের আত্মজীবনীমূলক বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা: বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীনের আত্মজীবনীমূলক বই ‘বহুজাতিক কোম্পানিতে ৫০ বছর’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর গুলশান-১ এ অবস্থিত পুলিশ প্লাজা কনকর্ডে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম। এরপর বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বিভিন্ন পেশার বিশিষ্ট ব্যক্তিরা, সমাজের গণ্যমান্য ও শিল্পখাতের প্রথিতযশা ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে বইটি সম্পর্কে নিজের অনুভূতি ব্যক্ত করেন গোলাম মইন উদ্দীন।

তিনি বলেন, বইটি প্রকাশ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। দেখতে দেখতে বহুজাতিক কোম্পানিতে কাজ করার অনেকদিন হয়ে গেলো। এ অভিজ্ঞতা সবার সঙ্গে শেয়ার করবো বলে ভাবছিলাম। শেষ পর্যন্ত, এ বইটির মাধ্যমে আমার কর্ম ও ব্যক্তিজীবনের অনেক কথা আপনাদের কাছে বলা হলো। অনুষ্ঠানে আগত সব অতিথিকে আমার পক্ষ থেকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা।

প্রসঙ্গত, ‘বহুজাতিক কোম্পানিতে ৫০ বছর’ বইটির ৩৫টি অধ্যায়ে বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীনের জীবনের নানা দিক উঠে এসেছে। বইটির পরতে পরতে ছড়িয়ে আছে মইন উদ্দীনের শৈশব-কৈশোর, কর্মজীবনের শুরু, চা-বাগানে কাজ করার নানান অভিজ্ঞতা, বিএটি বাংলাদেশে লেখকের বর্ণাঢ্য কর্মজীবন, তার সময়কালে বিএটি বাংলাদেশের বিভিন্ন এমডিদের কার্যক্রম, বিএটি বাংলাদেশের নেওয়া নানারকম উদ্যোগ এবং কর্মীদের জন্য দিক-নির্দেশনাসহ ব্যক্তিজীবনের বিভিন্ন দিক।

লেখক আত্মজীবনীমূলক এ বইটি উৎসর্গ করেছেন তার বন্ধুবান্ধব, ৫০ বছরের পেশা জীবনের সহকর্মী, শ্রমিক-কর্মচারী, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের কৃষক ও সাধারণ জনগণকে। ৮০০ টাকা মূল্যের বইটির প্রচ্ছদ এঁকেছেন লিটন হালদার। বইটি প্রকাশ করেছে জাগৃতি প্রকাশনী।

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।