ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

খুলনায় চিরশায়িত কবি আবু বকর সিদ্দিক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
খুলনায় চিরশায়িত কবি আবু বকর সিদ্দিক

খুলনা: খুলনার টুটপাড়া কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন বাংলা সাহিত্যের প্রতিভাবান কবি আবু বকর সিদ্দিক। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে তাকে দাফন করা হয়।

 

এর আগে খুলনার শহীদ হাদিস পার্কে বাদ জোহর কবি আবু বকর সিদ্দিকের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কবি, সাহিত্যিক ও কবির স্বজনরা উপস্থিত ছিলেন।

জানাজার আগে হাদিস পার্কে মরদেহ আনা হলে সর্বস্তরের মানুষ ফুল দিয়ে প্রিয় কবিকে শেষবারের মতো বিদায় জানায়। বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনও ফুল দিয়ে কবিকে চিরবিদায় দেয়। এসময় কবির মেয়ে বিদিশা এরশাদ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ভোর পৌনে ৬টার দিকে কবি আবু বকর সিদ্দিক খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৯১ বছর। কবি পাঁচ মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়েছেন।  

বরেণ্য শিক্ষক ও কবি আবু বকর সিদ্দিক দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। খুলনা মহানগরীর ৫ নম্বর মুন্সিপাড়ায় ছোট বোনের বাড়িতে দীর্ঘ এক যুগ ধরে বসবাস করে আসছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।