ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

নন-ফিকশন গ্রন্থ সম্মাননা পেয়েছেন আসিফ নজরুল-আমিনুল ইসলাম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
নন-ফিকশন গ্রন্থ সম্মাননা পেয়েছেন আসিফ নজরুল-আমিনুল ইসলাম

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত নন-ফিকশন বইমেলায় গ্রন্থ সম্মাননা পেয়েছেন আসিফ নজরুল ও আমিনুল ইসলাম ভূঁইয়া।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে আয়োজিত নন-ফিকশন বইমেলার সমাপনী অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়।

 

এতে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক ও সমাজ বিশ্লেষক আবুল কাসেম ফজলুল হক, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রশাসন ড. মুহাম্মদ সামাদ।

আসিফ নজরুল একজন লেখক, গবেষক, সংবিধান বিশেষজ্ঞ ও রাজনৈতিক বিশ্লেষক হিসেবে পরিচিত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। ১৯৯৯ সালে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেছেন। ‘শেয়ারিং গঙ্গা’স ওয়াটার’ নামক ইংরেজি বইয়ের জন্য তাকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

আমিনুল ইসলাম ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। পরে যুক্তরাষ্ট্রের আমেরিকান ইউনিভার্সিটি থেকে নীতি বিশ্লেষণে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০১০ সালে তিনি বাংলাদেশের সচিব পদ থেকে অবসর নেন। তার অনুবাদগ্রন্থ ‘প্লেটো প্রবেসিকা’র জন্য তিনি এই সম্মাননা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।