ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

শব্দঘরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, চার লেখককে সম্মাননা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
শব্দঘরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, চার লেখককে সম্মাননা

সাহিত্য পত্রিকা শব্দঘর ১১তম বর্ষে পা রেখেছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৩ জানুয়ারি) ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রের ইসফেনদিয়ার জাহেদ হাসান মিলনায়তনে হয়ে গেল বর্ণাঢ্য এক অনুষ্ঠান।

একই সঙ্গে দেওয়া হয়েছে গুণীলেখক সম্মাননা ও পুরস্কার। সম্মাননা দেওয়া হয়েছে দুজন বরেণ্য লেখককে।  

প্রাবন্ধিক মফিদুল হক এবং কথাসাহিত্যিক মঞ্জু সরকারকে পোর্ট্রেট তুলে দেন বাংলাদেশের খ্যাতনামা চিত্রকর-কার্টুনিস্ট রফিকুন নবী, শব্দঘর-এর সম্পাদক মোহিত কামাল এবং শব্দঘর-এর প্রকাশক মাহফুজা আখতার।  

এছাড়া ২০২৩ সালে শব্দঘর নির্বাচিত সেরা বই পুরস্কারে বিজয়ী হয়েছেন চার লেখক। তারা হলেন শাহনাজ মুন্নী (গল্পগ্রন্থ, নির্বাচিত গল্প), মিনার মনসুর (কবিতাগ্রন্থ, ব্রাসেলসের সন্ধ্যাটি ছিল মনোরম), মাহবুবুল হক (প্রবন্ধগ্রন্থ, লোকসংস্কৃতি চর্চা) এবং এমদাদ রহমান (অনূদিত গ্রন্থ, নৈঃশব্দ্যের সংলাপ)।  

কথাসাহিত্যিক সেলিনা হোসেন, কথাসাহিত্যিক সুব্রত বড়ুয়া, কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম, প্রবন্ধকার মোহীত উল আলম, প্রবন্ধকার বিশ্বজিৎ ঘোষ, কথাসাহিত্যিক আনিসুল হক, শব্দঘর-এর প্রকাশক মাহফুজা আখতার এবং শব্দঘর-এর সম্পাদক মোহিত কামাল প্রমুখ উপস্থিত থেকে বিজয়ীদের হাতে তুলে দেন শংসাপত্র, সম্মাননাপত্র এবং অর্থমূল্যের চেক।

এই আনন্দঘন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশবরেণ্য বহু লেখক, প্রকাশক, পাঠক ও শুভানুধ্যায়ীরা। বক্তব্য এবং কেক কাটার মাধ্যমে বাংলা ভাষার শীর্ষস্থানীয় লেখকদের আশীর্বাদপুষ্ট হয় শব্দঘর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রফিকুন নবী।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।