ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কারে ভূষিত ১০ জন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কারে ভূষিত ১০ জন

ঢাকা: শিশুসাহিত্যে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে ‘অগ্রণী ব্যাংক-শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার-১৪২৪’ পাচ্ছেন ১০ সাহিত্যিক।

বুধবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষে সংবাদ সম্মেলন করে তাদের নাম ঘোষণা করা হয়। এতে জানানো হয়, শিগগির জাঁকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

এবার কবিতা, ছড়া ও গানে যৌথভাবে শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আহমেদ সাব্বির ও সোহেল মল্লিক; গল্প, উপন্যাস ও রূপকথায় নিলয় নন্দী; জীবনী প্রবন্ধ: বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ অথবা অন্যান্য বিষয়ে যৌথভাবে মনি হায়দার ও শিবকান্তি দাশ; স্বাস্থ্য, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে মিন্টু হোসেন; অনুবাদ ও ভ্রমণকাহিনিতে সামিন ইয়াসার; নাটকে যৌথভাবে মোস্তফা হোসেইন ও মোহাম্মদ মারুফল এবং অলংকরণে মামুন হোসাইন এ পুরস্কার পাচ্ছেন।

সংবাদ সম্মেলনে শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, পরিচালক শিশুসাহিত্যিক আনজীর লিটন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব তানজিনা ইসলাম, অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক সকান্তি বিকাশ সান্যাল ও শিশু একাডেমির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এইচএমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।