ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ইউএস-বাংলায় ওয়াইড বডি এয়ারবাস ৩৩০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
ইউএস-বাংলায় ওয়াইড বডি এয়ারবাস ৩৩০

ঢাকা: স্বাধীনতা উত্তর বাংলাদেশে সবচেয়ে বড় বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। সংস্থার বহরে নতুন যুক্ত হতে যাচ্ছে নতুন প্রজন্মের সুপরিসর এয়ারবাস ৩৩০।

প্রথম দুটি এয়ারবাস ৩৩০ যুক্ত হবে চলতি বছরের মে মাসে। একেকটির আসন ৪৩৬ করে।

সোমবার (৯ জানুয়ারি) ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন যুক্ত হতে যাওয়া এয়ারবাস ৩৩০ পরিচালিত হবে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে। বাংলাদেশি হজ-ওমরা পালনকারী যাত্রী ও প্রবাসী শ্রমিকদের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণে সৌদির বিভিন্ন রুটে নতুন এয়ারবাসের মাধ্যমে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা।

জানা গেছে, সৌদি আরবে গমনেচ্ছুরা থার্ড ক্যারিয়ারের মাধ্যমে বাংলাদেশ থেকে অতিরিক্ত ভাড়া ও ট্রানজিটের জন্য বাড়তি সময় ব্যয় করে দেশটির বিভিন্ন অঞ্চলে ভ্রমণ করেন। তাদের এ ভোগান্তি লাঘবে আগামী জুন মাস থেকে জেদ্দা, রিয়াদ ও দাম্মামে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমানসেবা সংস্থাটি।

ইউএস-বাংলা জানিয়েছে, বর্তমানে তাদের বহরে ১৭টি এয়ারক্রাফট আছে। প্লেনগুলোর মধ্যে সাতটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। চলতি মাসে ইউএস-বাংলা দেশের বিমান বহরকে আরও শক্তিশালী করতে একটি এটিআর ৭২-৬০০ ও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করবে।

বর্তমানে দেশের অভ্যন্তরে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালে ফ্লাইট পরিচালনা করে সংস্থাটি। এ ছাড়া আন্তর্জাতিক ফ্লাইট চলে কলকাতা, চেন্নাই, মালে, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, শারজাহ, দুবাই রুটে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।