ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ড্রিমলাইনারে বিদেশি পাইলটদের ট্রেনিং দিচ্ছে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
ড্রিমলাইনারে বিদেশি পাইলটদের ট্রেনিং দিচ্ছে বিমান

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিদেশি পাইলটদের অত্যাধুনিক ড্রিমলাইনার-৭৮৭ এ লাইন ট্রেনিং দেওয়ার মাধ্যমে দক্ষিণ এশিয়ার অ্যাভিয়েশন ইতিহাসে নবদিগন্তের সূচনা করেছে।

শুক্রবার (২৮ এপ্রিল) ঢাকা-সিলেট-লন্ডন রুটের ফ্লাইটে মঙ্গোলিয়ান এয়ারলাইন্সের একজন পাইলটকে প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে ট্রেনিং প্রোগ্রামটির শুভ সূচনা হলো।

এদিন সকালে বিমানবন্দরে উপস্থিত হয়ে প্রশিক্ষণ প্রোগ্রাম শুভ উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম।

শফিউল আজিম বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশ্বব্যাপী প্রশংসনীয় ফ্লাইট সেফটি স্ট্যান্ডার্ডের কারণে বিমানের প্রতি বিদেশি এয়ারলাইন্সসমূহের আস্থা অর্জিত হয়েছে। বিমানের সেফটি স্ট্যান্ডার্ড ও মানসম্মত প্রশিক্ষণ দেওয়ার সক্ষমতার কারণে বিদেশি এয়ারলাইন্সের বিমান প্রদত্ত ট্রেনিয়ের প্রতি আকর্ষণ বৃদ্ধি পাচ্ছে। ভবিষ্যতে প্রশিক্ষণের পরিধি আরও বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিমানের পরিচালক প্রশাসন ও মানবসম্পদ যুগ্মসচিব জনাব মো. ছিদ্দিকুর রহমান, পরিচালক ফ্লাইট অপারেশন্স ক্যাপ্টেন মো. সিদ্দিকুর রহমান, বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ট্রেইনার ও পাইলটরা।

জানা গেছে, মঙ্গোলিয়ান রাষ্ট্রীয় এয়ারলাইন্সের ১২ জন পাইলট বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারে প্রশিক্ষণ নেবেন। প্রথম ব্যাচে তিনজন বর্ণিত প্রশিক্ষণ নিয়েছেন। আর এজন্য ইতোমধ্যে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে প্রয়োজনীয় অনুমোদন গ্রহণ করা হয়েছে। সার্কভুক্ত দেশসমূহের মধ্যে বিমানই প্রথম বিদেশি পাইলটদের অত্যাধুনিক ড্রিমলাইনারে প্রশিক্ষণ দেওয়ার গৌরব অর্জন করেছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।