ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

উত্তরায় চালু হলো এয়ার অ্যাস্ট্রার প্রথম সেলস অফিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
উত্তরায় চালু হলো এয়ার অ্যাস্ট্রার প্রথম সেলস অফিস

ঢাকা: দেশের নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার প্রথম সেলস অফিস চালু হয়েছে রাজধানীন উত্তরায়। রোববার (৩০ এপ্রিল) অফিসটি উদ্বোধন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

এ অফিস চালুর ফলে এখন থেকে অনাইলানের পাশাপাশি যাত্রীরা সরাসরি টিকিট কাটতে পারবেন। এছাড়াও যাত্রীদের টিকিট বাতিল, রিফান্ড, ফ্লাইটের সময় পরিবর্তনসহ অন্যান্য যাবতীয় সুবিধা এই সেলস অফিস থেকে দেওয়া হবে। সেই সঙ্গে খুব শিগগিরই উত্তরার সেলস অফিস থেকে হোটেলসহ কক্সবাজারের এয়ার টিকিটের আকর্ষণীয় প্যাকেজ কিনতে পারবেন যাত্রীরা।

বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-চট্রগ্রাম-ঢাকা ও ঢাকা-সিলেট-ঢাকা রুটে প্রতিদিন ১০ টি ফ্লাইট পরিচালনা করছে এয়ার অ্যাস্ট্রা। খুব শিগগিরিই ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে দেশের নবীনতম এই এয়ারলাইন্সটি।

এয়ার অ্যাস্ট্রার বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে। যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহন করতে সক্ষম। এয়ার অ্যাস্ট্রা যাত্রীদের নিরপত্তার কথা মাথায় রেখে ফ্লাইট পরিচালনার এক বছরের মধ্যে বাংলাদেশের প্রথম বেসরকারি এয়ারলাইন্স হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) কর্তৃক প্রণোদিত আইএটিএ অপারেশনাল সেফটি অডিট (আইওএসএ) সম্পন্ন করার প্রচেষ্টায় নিয়োজিত আছে।

উদ্বোধনী অনুষ্ঠানে এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফসহ প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।