ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

এভিয়াট্যুর

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় শাহজালালে ৭ ফ্লাইট বিলম্ব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মে ২৩, ২০২৩
দুর্যোগপূর্ণ আবহাওয়ায় শাহজালালে ৭ ফ্লাইট বিলম্ব -ফাইল ছবি

ঢাকা: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ৭টি ফ্লাইট বিলম্ব হয়েছে। তবে কোন-কোন এয়ারলাইন্সের ফ্লাইট বিলম্ব হয়েছে প্রাথমিকভাবে তা জানা যায়নি।

মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ও পরিচালক কামরুল ইসলাম বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের অপেক্ষায় ঢাকার আকাশে চক্কর দিচ্ছে ৩টি ফ্লাইট এবং আরও ৪টি ফ্লাইট উড্ডয়নের অপেক্ষায় বিমানবন্দরের ট্যাক্সিওয়েতে অবস্থান করছে। তবে, এখন পর্যন্ত কোনো ফ্লাইট স্থগিত হয়নি।

এদিকে, রাজধানীতে সন্ধ্যায় ৭৪ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় বয়ে যায়। এ সময় বজ্রপাতের সঙ্গে সামান্য বৃষ্টিও হয়েছে। সন্ধ্যায় এমন তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ মো. ওমর ফারুক।

তিনি বলেন, কালবৈশাখীর ঝড়ের সর্বোচ্চ গতিবেগ রেকর্ড করা হয়েছে ঘণ্টায় ৭৪ কিলোমিটার। সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৬ মিলিমিটার।  

আজ সকাল থেকেই দেশের বিভিন্ন স্থানে ৪৫ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর। এজন্য সব নদীবন্দরে তোলা হয়েছিল সতর্কতা সংকেতও।  

ঢাকাতেও সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা ছিল। কখনো কখনো কালো মেঘের দেখা মিললেও তা কেটে যায়। তবে বিকেল চারটার পর থেকে ঘনকালো মেঘে ঢেকে যেতে শুরু করে রাজধানীর আকাশ। বিকেলেই নেমে আসে সন্ধ্যা।  

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, দিনাজপুর, ময়মনসিংহ, রংপুর, সিলেট এবং কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের সঙ্গে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এমকে/ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।