ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

এভিয়াট্যুর

বিজয় দিবসে বিমানের ঢাকা-চেন্নাই ফ্লাইট শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
বিজয় দিবসে বিমানের ঢাকা-চেন্নাই ফ্লাইট শুরু

ঢাকা: রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১৬ ডিসেম্বর থেকে ভারতের চেন্নাইয়ে সরাসরি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এ ফ্লাইট পরিচালনা করা হবে।

 

প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাবে বিমান। তবে পরবর্তীতে ফ্লাইট সংখ্যা বাড়বে বলে জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম।  

তিনি বলেন, আমরা ১৬ ডিসেম্বর থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করব। এটি বাংলাদেশি নাগরিকদের ভারতে যাওয়ার জন্য একটি অত্যন্ত ব্যস্ত রুট। এ কারণেই আমরা ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছি। প্রতি সপ্তাহে সোম, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট পরিচালিত হবে।

তিনি আরও বলেন, এটি জাতীয় পতাকাবাহী সংস্থাটির রুট সম্প্রসারণ পরিকল্পনার একটি অংশ। বিমান সম্প্রতি জাপানের নারিতায়ও সরাসরি ফ্লাইট শুরু করেছে। এ ছাড়া চীনের গুয়াংজুতে পুনরায় ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

আগামী রোববার (১৯ নভেম্বর) থেকে বিমান ঢাকা-চেন্নাই ফ্লাইটের টিকিট বিক্রি শুরু করবে বলে জানান এয়ারলাইনসের পরিচালক মার্কেটিং অ্যান্ড সেলস (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সালাহউদ্দিন।

এ রুটে বিমানের ফ্লাইট চালু হলে ভারতে চিকিৎসা সেবা নিতে যাওয়া বাংলাদেশিদের সুবিধা হবে বলে আশা করা হচ্ছে।

বর্তমানে দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া ভারতীয় একাধিক বিমান সংস্থা ইন্ডিগো, ভিস্তারার মতো এয়ারলাইন্সগুলো কলকাতা হয়ে চেন্নাই রুটে বর্তমানে কানেকটিং ফ্লাইট চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।