ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় আলোচনার বিকল্প নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় আলোচনার বিকল্প নেই ছবি: সুমন শেখ-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা এবং সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে আলোচনার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

যুবদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে রাজধানীর শের-ই-বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে যান তিনি।

বিএনপি সঙ্গে আলোচনার প্রয়োজন নেই- আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জব‍াবে তিনি বলেন, তিনি নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন, তার ‘স্পিড’ একটু বেশিই থাকবে। আমরা অতীতেও লক্ষ্য করেছি, আওয়ামী লীগ বরাবর এ ধরনের বক্তব্য দিয়ে এসেছে, শেষ পর্যন্ত তারাই আবার আলোচনার জন্য ডেকেছে। আপনারা দেখেছেন, ২০১৪’র নির্বাচনের আগেও তারা ডেকেছিলো।

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হলে সব রাজনৈতিক দলের সঙ্গে তাদের আলোচনা করতেই হবে। কারণ আলোচনার কোনো বিকল্প নেই, যোগ করেন ফখরুল।

এসময় উপস্থিত ছিলেন যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি আলবার্ট পি কস্টা, সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর চুন্নু, নির্বাহী সদস্য এইচ এম সাইফ আলী খান, গিয়াস উদ্দিন মামুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
এসজেড/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।