ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিএনপি

দেড় মাস পর মিনুকে নিয়ে বিএনপির কার্যালয় খুলে দিলেন বঞ্চিতরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
দেড় মাস পর মিনুকে নিয়ে বিএনপির কার্যালয় খুলে দিলেন বঞ্চিতরা রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: কমিটি ঘোষণায় অভ্যন্তরীণ দ্বন্দ্ব প্রকাশ্যে রূপ নেওয়ার পর অবশেষে সমঝোতার বরফ গলেছে। দেড় মাস পর সাবেক সভাপতি মিজানুর রহমান মিনুকে সঙ্গে নিয়ে মহানগর বিএনপির কার্যালয় খুলে দেওয়া হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে তালাবন্ধ থাকা কার্যালয় খুলে দেন মহানগর বিএনপি রক্ষা কমিটির আহ্বায়ক ও সাবেক সহ সভাপতি নজরুল হুদা।

তবে এ সময় মহানগর বিএনপির নবঘোষিত কমিটির সভাপতি রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বা তার কোনো কর্মী সমর্থককে সেখানে দেখা যায়নি।

রাজশাহী মহানগর বিএনপির আগের ও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন বলেন, একটি গোষ্ঠী দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে ভুল বুঝিয়ে ত্যাগী ও যোগ্য নেতাদের বাদ দিয়ে নতুন কমিটি ঘোষণা করেছিলো। কিন্তু উদ্ভুত পরিস্থিতির পর চেয়ারপারসনের সঙ্গে তাদের কথা হয়েছে। তিনি সব ঠিক করে দেবেন বলে সবাইকে আশ্বস্ত করেছেন।

মিলন বলেন, ফেব্রুয়ারি মাসের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। ওই কমিটিতে রাজশাহী বিএনপির শীর্ষনেতা সাবেক সভাপতি মিজানুর রহমান মিনুসহ দলের ত্যাগী ও বঞ্চিত নেতাদের অন্তর্ভুক্ত করা হবে। এ নিয়ে নিজেদের মধ্যে আর ভুল বোঝাবুঝির কোনো অবকাশ নেই। আগামীতে মিনুর নেতৃত্বেই রাজপথে আন্দোলন সংগ্রামে সবাই মাঠে থাকবেন বলেও দাবি করেন বিএনপির এ নেতা।

মিজানুর রহমান মিনু দাবি করে বলেন, তাদের মধ্যে কোনো ভেদাভেদ নেই, কোন্দল নেই। কমিটি ঘোষণার পর দলের নেতাকর্মীদের মধ্যে ভুল বোঝাবুঝির জের ধরে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। তবে চেয়ারপারসনের নির্দেশে তিনি বিষয়টি নিয়ে আন্দোলনরতদের বুঝিয়ে এক টেবিলে এনেছেন। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর এ মাসের মধ্যেই সব কিছু ঠিক হয়ে যাবে বলেও দাবি করেন বিএনপির এ সিনিয়র নেতা।

এ সময় উপস্থিত ছিলেন- মিনুপন্থী বলে পরিচিত বিএনপির কেন্দ্রীয় সদস্য শহীদুন নাহার কাজী হেনা, সাইদুর রহমান পিন্টু, মনিরুজ্জামান শরীফ, ওয়ালিউল হক রানা, বিএনপি নেত্রী মুসলেমা বেলী, রবিউল আলম মিলু প্রমুখ।

রাজশাহী মহানগর বিএনপির নতুন কমিটির দুই শীর্ষ পদ ঘোষণার পর মহানগর বিএনপি অফিসে তালা ঝোলানো হয় গত বছরের ২৮ ডিসেম্বর। রাত সাড়ে ৮টার দিকে রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মিজানুর রহমান মিনুর পক্ষের সমর্থকরা তালা ঝুলিয়ে দেন। এ সময় মহানগর বিএনপির নতুন কমিটিতে মিনুকে অবমূল্যায়ন করা হয়েছে বলেও দাবি করেন তারা।

গত বছরের ২৭ ডিসেম্বর রাজশাহী জেলা ও মহানগরের নতুন কমিটির ঘোষণা আসে কেন্দ্র থেকে। এতে দীর্ঘ সাত বছর পর দুই কমিটির শীর্ষ চারটি পদের তিনটিতেই নতুনদের নেতৃত্বে আনা হয়।


এতে মহানগর বিএনপির সভাপতি পদ থেকে বিএনপির উপদেষ্টা ও সাবেক যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুকে বাদ দিয়ে কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক করা হয়েছে। রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মহানগর বিএনপির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। ফলে মহানগর কমিটি থেকে দীর্ঘ দিন পর ছিটকে পড়েন বিএনপির প্রভাবশালী নেতা সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
এসএস/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।