ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিএনপি

‘বাংলাদেশে নিয়মিত তদবির করেন প্রণব মুখার্জি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, মে ৫, ২০১৭
‘বাংলাদেশে নিয়মিত তদবির করেন প্রণব মুখার্জি’ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত স্মরণসভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যসহ সবকিছুতেই নিয়মিত তদবির করেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (০৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রয়াত বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পিন্টু স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, প্রণব মুখার্জি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যসহ সবকাজে তদ‍বির করেন, যা খুব অস্বাভাবিক।

এটা আমার নয়, ভারতের বিভিন্ন পত্র-পত্রিকার কথা।

এসময় প্রধানমন্ত্রীর প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির এ নেতা বলেন, আপনি যে হারে গুম ও খুন করেছেন, পৃথিবীর যে প্রান্তেই থাকেন না কেনো, আদালতের কাঠগড়ায় আপনাকে দাঁড়াতেই হবে।

পিন্টুর প্রতি স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘পিন্টু মারা গেছেন নাকি তাকে  খুন করা হয়েছে, সেটা ভবিষ্যৎ বলে দেবে। তবে, আমরা স্পষ্ট করে বলতে চাই, পিন্টুকে সুপরিকল্পিতভাবে খুন করা হয়েছে। কারণ, কারাগারে অসুস্থ হওয়ার পর হাইকোর্ট নির্দেশ দিলেন পিন্টুকে ঢাকায় এনে চিকিৎসা করার জন্য, কিন্তু সরকার সেটা করেননি। কারণ হাইকোর্টের রায় মুজিবকোর্ট মানে না’।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেলের সভাপতিত্বে স্মরণ সভায় উপস্থিত ছিলেন-  বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মে ০৫, ২০১৭
এসটি/ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।