ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিএনপি

‘খালেদা জিয়াকে হত্যা করতেই গাড়িবহরে হামলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
 ‘খালেদা জিয়াকে হত্যা করতেই গাড়িবহরে হামলা’ জাতীয়য়তাবাদী চালক সংগ্রাম দল আয়োজিত মানববন্ধনে মোস্তাফিজুর রহমান ইরান- ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বিএনপি চেয়ারাপরসন খালেদা জিয়াকে হত্যা করতেই তার গাড়িবহরে হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান।

সোমবার ( ৩০ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ  মন্তব্য করেন।  

খালেদা জিয়ার গাড়িবহর ও সংবাদকর্মীদের ওপর হামলার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী চালক সংগ্রাম দল।

 

ইরান বলেন, খালেদা জিয়ার ত্রাণ বহরে হামলা সুপরিকল্পিত। তিন বারের সাবেক প্রধানমন্ত্রীর ত্রাণ কর্মসূচিতে নিরাপত্তার দায়িত্ব সরকারের। এক্ষেত্রে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই ঘটনায় আমরা নিন্দা ও যারা খালেদা জিয়ার ত্রাণ বহরে হামলা করেছে তাদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি। এই হামলায় আওয়ামী লীগ ও তাদের নেতাকর্মীরা জড়িত।  

তিনি বলেন, সরকারের এই হামলাকারীদের বিচার না করে বিএনপির ওপর এই হামলার দায় চাপাচ্ছে। খালেদা জিয়া কোনো সাধারণ নাগরিক নন। তিনি প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রী। মূলত খালেদা জিয়াকে হত্যা করতেই ত্রাণ বহরে হামলা করা হয়েছে।

তিনি আরো বলেন, সরকার সামনের নির্বাচনকে বানচাল করার জন্য ২০দলীয় জোটের নেতাকর্মীদের ওপর হামলা ও মামলা দিয়ে গ্রেফতারের ষড়যন্ত্র করছে। তবে ২০ দলীয় জোট আলোচনার মাধ্যমেই এর ফয়সালা করতে চায়। কিন্তু সংলাপ ও আলোচনা যদি ব্যর্থ হয় তাহলে সংঘাত অনিবার্য। এছাড়া বিএনপি শাস্তিপূর্ণভাবে সবকিছু করতে চায় বলেও তিনি জানান।  

চালক সংগ্রাম দলের সভাপতি ময়নাল হোসেন মনিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন-  লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় নেতা লিটন খান রাজু, ছাত্র মিশন অর্থ সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ৩০,২০১৭
এসজে/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।