ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিএনপি

বিএনপির জনসভা শুরু

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
বিএনপির জনসভা শুরু বিএনপির জনসভা শুরু/ছবি: বাদল

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: রাজধানীর সোহরাওয়াদী উদ্যানে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিএনপির জনসভা। রোববার (১২ নভেম্বর) দুপুর পৌনে ২টায় কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে জনসভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির সঞ্চালনায় আয়োজিত জনসভার মঞ্চে এখন দলটির মহানগর ও কেন্দ্রীয় পর্যায়ের বিভিন্ন নেতারা বক্তব্য দিচ্ছেন।

সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাস্থলে ঢাকার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন।

নেতাকর্মীদের উৎসাহ দিতে মঞ্চ থেকে বক্তব্যের ফাকেঁ ফাঁকে বিভিন্ন স্লোগান দেওয়া হচ্ছে।  

এর আগে সকাল সোয়া ১১টা থেকেই মঞ্চে সংগীত পরিবেশনের মাধ্যমে নেতাকর্মীদের উৎসাহ দিতে থাকেন জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থার (জাসাস) শিল্পীরা।  

বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখবেন বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া।

এরই মধ্যে রাজধানীসহ ঢাকার আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীরা জড়ো হতে দেখা গেছে।  

সকাল ১০টা থেকে মঞ্চের আশেপাশ ছাড়িয়ে উদ্যানে জমায়েত হয়েছেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও মৎসভবন, শাহবাগ, টিএসসিসহ বেশকিছু পয়েন্টে জড়ো হচ্ছেন তারা।  

দলীয় সূত্র বলছে, জনসভার প্রথম অংশে থাকছে সাংস্কৃতিক পর্ব। আর মূলব পর্বে থাকছে শীর্ষ নেতাদের বক্তব্য। জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।  

এদিকে জনসভাস্থলে উপস্থিত থেকে সেখানে আগত নেতা-কর্মীদের নানা দিক নির্দেশনা দিচ্ছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ শীর্ষ নেতারা।  

৭ নভেম্বর বিএনপির ‘বিপ্লব ও সংহতি দিবস’ থাকলেও ঢাকায় কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সম্মেলন হওয়ায় পিছিয়ে রোববার এ জনসভা করছে বিএনপি।

** মঞ্চ মাতাচ্ছে জাসাস, বিএনপির জনসভা শুরুর অপেক্ষা 
** বিএনপির সমাবেশস্থলের দিকে শর্ত ভঙ্গের মিছিল

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এএম/এমএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।