ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ডিএনসিসি নির্বাচনে মাঠ সমতলের দাবি বিএনপির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
ডিএনসিসি নির্বাচনে মাঠ সমতলের দাবি বিএনপির

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মাঠ সমতল করতে নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বুধবার (১০ জানুয়ারি) দলটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।  

এতে জানানো হয়, মঙ্গলবার (০৯ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

একই সঙ্গে বেশ কিছু ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি তথা ২০দলীয় জোটের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্রার্থীতা ঘোষণারও প্রস্ততি চলছে।

কিন্তু আজও গণমাধ্যমে খবর বেরিয়েছে শঙ্কা ও সংশয়ের মধ্যেই তফসিল ঘোষণা হয়েছে। হঠাৎ আইনি মারপ্যাঁচ দেখিয়ে নির্বাচনকে কোনো রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চেষ্টা হয় কী না তা নিয়ে জনমনে গভীর সন্দেহ সৃষ্টি হয়েছে।

তাছাড়া আদৌ নির্বাচন সুষ্ঠু হবে কী না এমন প্রশ্নও ঘোরপাক খাচ্ছে। ডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা হলেও এখন পর্যন্ত সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নির্বাচনী এলাকায় নেই। বিরোধী দলগুলোর সভা সমাবেশ দূরে থাক মতবিনিময় সভা করার মতোও পরিবেশ নেই।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা ১৪ মামলা রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখার প্রজ্ঞাপন জারি বিষয়ে উল্লেখ করে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হয়রানি করতেই সরকারের আর একটি নির্মম পদক্ষেপ। যা প্রতিহিংসামূলক রাজনীতির বহিঃপ্রকাশ। ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে বিচার কাজ পরিচালনা করার গভীর ষড়যন্ত্র।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।