ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বরিশালে বিএনপি নেতা গ্রেফতার, আগ্নেয়াস্ত্র উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
বরিশালে বিএনপি নেতা গ্রেফতার, আগ্নেয়াস্ত্র উদ্ধার গ্রেফতার বিএনপি নেতা ছালাম সিকদার

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে আওয়ামী লীগ নেতা সৈয়দ সুলতান হোসেন মীরকে গুলি করা মামলায় ছালাম সিকদার নামে বিএনপির এক নেতা গ্রেফতার করা হয়েছে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী বসত ঘর থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করে পুলিশ।

বুধবার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলাম তার কার্যালয়ে সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন। গ্রেফতার ছালাম সিকদার বাকেরগঞ্জ উপজেলার বা‌সিন্দা ও স্থানীয় বিএন‌পি নেতা।

পুলিশ সুপার বলেন, গত ১১ ডিসেম্বর সন্ধ্যার পর বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি বাজারে পূর্ব শত্রুতার জের ধরে সালাম সিকদারের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী হামলা চালায়। এ সময় হামলায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ সুলতান হোসেন মীর গুলিবিদ্ধ হন।

আহত সৈয়দ সুলতান হোসেন মীরের স্ত্রী নাসরিন আক্তার বাদী হয়ে সালাম সিকদারসহ ১১ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় গত ৯ জানুয়ারি মামলার প্রধান আসামি সালাম সিকদারকে ঢাকা থেকে গ্রেফতার করে।

আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করলে জিজ্ঞাসাবাদে ১৬ জানুয়ারি সালাম সিদারের স্বীকারোক্তি অনুযায়ী তার বসত ঘরের খাটের নিচ থেকে একটি পিস্তল, এক রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করে।  

সৈয়দ সুলতান হোসেন মীরকে হত্যার উদ্দেশে গুলি করেছিল একথা জিজ্ঞাসাবাদে সালাম সিকদার স্বীকার করেন বলেও জানান পুলিশ সুপার সাইফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়া‌রি ১৭, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।