ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘এ দেশের মতো খারাপ শাসনব্যবস্থা আর কোথাও নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
‘এ দেশের মতো খারাপ শাসনব্যবস্থা আর কোথাও নেই’ জিয়াউর রহমানের ৮২তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশের মত খারাপ শাসনব্যবস্থার দেশ পৃথিবীতে আর একটিও নেই। একাত্তরের চেতনা কারো মধ্যে নেই। থাকলে যারা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলো তাদের আজ অসহায় অবস্থায় দিনাতিপাত করতে হতো না। 

প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মদিন উপলক্ষে বুধবার (৩১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম-৭১’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বিএনপিও আজ শহীদ জিয়ার আদর্শ মেনে চলতে পারছে না।

এর প্রথম ও প্রধান কারণ আওয়ামী লীগের অপরাজনীতি। এই অপরাজনীতির চাপে সমস্ত রাজনৈতিক দলকে টিকে থাকার যুদ্ধে অবতীর্ণ হতে হয়েছে। তার প্রমাণ আমরা রাজপথে দেখতে পাই। অন্যায়ের বিরুদ্ধে একটা ১০ জনের মিছিল বা আন্দোলনের ওপরে প্রায় ৩০ জন সদস্য বিশিষ্ট পুলিশের আক্রমণ হয়।

নির্বাচনী তফসিল ছাড়া আওয়ামীলীগ ভোট চাইছে উল্লেখ করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী সিলেটে জনসমাবেশে নৌকা মার্কায় ভোট চেয়ে এসেছেন। অথচ এখনও নির্বাচনী তফসিল ঘোষণা হয়নি। এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে বেঁধে রেখেছে। তিনি ভোট চাইতে পারছে না। এসব অনিয়মের কারণে জনগণ ক্ষেপে গিয়ে যদি গৃহযুদ্ধের সৃষ্টি করে তাহলে তার জন্য দায়ী হবে আওয়ামীলীগ।

গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে সাধারণ জনগণকে রাজপথে নামতে হবে উল্লেখ করে তিনি বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। আর এই গণতন্ত্র ফিরিয়ে আনা বিএনপির পক্ষে সম্ভব না। সাধারণ জনগনকে এর স্বার্থে অবশ্যই থাকতে হবে। আর গণতন্ত্র ফিরিয়ে না আনলে এ লুটপাটের সরকারকে বিতাড়িত করা যাবে না।

সংগঠনটির সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
এমএএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।