ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সরকার আরেকটি ‘বিতর্কিত’ নির্বাচনের দিকে এগোচ্ছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
সরকার আরেকটি ‘বিতর্কিত’ নির্বাচনের দিকে এগোচ্ছে সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা-ছবি-বাংলানিউজ

ঢাকা:  ‘নির্বাচনী ঘর অগোছালো রেখেই সরকার ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচনের দিকে অগ্রসর হচ্ছে। আরেকটি বিতর্কিত নির্বাচনের দিকে এগোচ্ছে তারা।’ 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী অভিযোগ করেন, ‘শনিবার (৩ ফেব্রুয়ারি) নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বিএনপি যাতে এই সভা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে না পারে সেজন্য সরকার নানাভাবে বাধা দিচ্ছে। নির্বাহী কমিটির সদস্যরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে পরিচয়পত্র সংগ্রহ করতে আসলে তাদের গ্রেফতার করা হচ্ছে। বাসা থেকে গ্রেফতার করা হচ্ছে। এটিই হচ্ছে আওয়ামী লীগের গণতন্ত্র ও শাসনের নমুনা। ’

তিনি বলেন, ‘জাতির সামনে সরকারের উদ্দেশ্য পরিষ্কার। সরকার জনগণের ব্যাপক অংশের প্রতিনিধি বিএনপির নেতাকর্মীদের নির্যাতন-নিপীড়ন করে হয়রানির জালে আটকে রেখে নিজেদের পছন্দের নির্বাচন করতে চায়। ’ 

জুলুম নির্যাতন করে কোনো স্বৈরশাসকের শেষ রক্ষা হয়নি, এ সরকারেরও হবে না মন্তব্য করে রিজভী জাতীয়তাবাদী শক্তিসহ সব গণতান্ত্রিক শক্তিকে সরকারের ‘অশুভ’ পরিকল্পনার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।  

খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে সারাদেশে গ্রেফতার ও হয়রানির প্রতিবাদ জানিয়ে সরকারকে ‘হিংস’ মনোভাব থেকে সরে আসার আহ্বান জানান রিজভী।  

এসময় বিএনপিপন্থি আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।