ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নির্বাহী কমিটির সভা বানচাল করতে ষড়যন্ত্র করছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
নির্বাহী কমিটির সভা বানচাল করতে ষড়যন্ত্র করছে সরকার

ঢাকা: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা বানচাল করতে সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিয়ে ষড়যন্ত্র করছে, এমন অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, নির্বাহী কমিটির সভা যেন সফল হতে না পারে সেজন্য পরিকল্পিতভাবে আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে গ্রেফতার-হয়রানি করছে।

এমনকি শনিবারের সভার পরিচয়পত্র সংগ্রহ করতে নেতাকর্মীরা দলের কার্যালয়ে এলে তাদের গ্রেফতার করছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

‘বিএনপি বিলাসবহুল হোটেলে প্রোগ্রাম করছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যে প্রশ্ন রেখে রিজভী বলেন, তাহলে আপনারা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ও মহানগর নাট্যমঞ্চে অনুমতি দেননি কেন? একদিকে এগুলো আপনারা দখল করে রেখেছেন, অন্যদিকে বলছেন আমরা বিলাসবহুল হোটেলে প্রোগ্রাম করছি। আমরা কোথাও স্পেস না পেয়ে সেখানে করতে বাধ্য হয়েছি।  

‘বিএনপি নির্বাচন থেকে সরে যেতে চায়’ ওবায়দুল কদেরের এমন বক্তব্যের পরিপেক্ষিতে রিজভী বলেন, আপনারা ৫ জানুয়ারির মতো আরেকটা চক্রান্ত করছেন। বিএনপি যেন নির্বাচন না করে। বিএনপি নির্বাচন করলেই তো আপনাদের ভোটের ফলাফল গ্লাসের তলানিতে চলে যাবে। এ কারণেই ভয়ঙ্কর ষড়যন্ত্র করছেন।  

এসময় তিনি বলেন, আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া এবং শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না। তবে একতরফা নির্বাচন আর হতে দেওয়া হবে না।  

তিনি বলেন, কতই গ্রেফতার করছেন, নির্যাতন করছেন, মিথ্যা মামলা দিচ্ছেন। তারপরও নেতাকর্মীরা ধেয়ে আসছে। তাদের প্রিয় নেত্রীকে আগলে নিয়ে কোর্টে যাচ্ছে এবং বাসা পর্যন্ত পৌঁছে দিচ্ছে। আজকে তারা তাদের নেত্রীর কাছে অবস্থান করছেন, এদেরকে আপনি কিভাবে দমাবেন।  

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২,২০১৮
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।